বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ফিলিস্তিনিদের প্রতি সৌদি যুবরাজের সমর্থন

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ০৩:২৯ পিএম

শেয়ার করুন:

ফিলিস্তিনিদের প্রতি সৌদি যুবরাজের সমর্থন
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ও ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস (ডানে)। ছবি: আরব নিউজ

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে ফোনে কথা বলেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এ সময় ফিলিস্তিনিদের প্রতি সমর্থন ব্যক্ত করেন সৌদি যুবরাজ। বুধবার স্থানীয় গণমাধ্যমগুলো এ তথ্য দিয়েছে।

এ বিষয়ে সৌদি গেজেট জানিয়েছে, ফোনালাপে ফিলিস্তিনিদের অধিকারের প্রতি অটল সমর্থন নিশ্চিত করেছেন মোহাম্মদ বিন সালমান। সৌদি যুবরাজ জানান, তিনি ফিলিস্তিনি জনগণের বৈধ অধিকারকে সমর্থন করেন।


বিজ্ঞাপন


আবর নিউজ জানিয়েছে, ফিলিস্তিনি প্রেসিডেন্টের ফোন কল রিসিভ করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তিনি ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে দেশটির গাজা উপত্যকা ও তার আশেপাশের সামরিক সংঘাত নিয়ে কথা বলেন।

এছাড়া সৌদি যুবরাজ ফিলিস্তিনি ভূখণ্ডের আশেপাশে চলা যুদ্ধ, বেসামরিক মানুষের জীবন এবং এই অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ অবনতিশীল পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

ফোনালাপে মোহাম্মদ বিন সালমান জানান, সৌদি আরব, সমস্ত আন্তর্জাতিক ও আঞ্চলিক পক্ষগুলো যোগাযোগের মাধ্যমে চলমান উত্তেজনা বন্ধ করতে এবং এই অঞ্চলে সংঘাতের বিস্তৃতি রোধ করার জন্য সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া তারা আন্তর্জাতিক মানবিক আইন মেনে চলার প্রয়োজনীয়তার ওপর জোর দিচ্ছে। তারা চায় সংঘাতের সময় যেন বেসামরিক মানুষকে টার্গেট করা না হয়।

সোমবার সৌদি প্রেস এজেন্সি বলেছে, সৌদি যুবরাজ ফিলিস্তিনি জনগণের বৈধ অধিকারকে সমর্থন করেন। তিনি তাদের আশা ও আকাঙ্ক্ষা সম্পর্কে অবগত। সৌদি যুবরাজ এ অঞ্চলে দীর্ঘস্থায়ী শান্তি চান।


বিজ্ঞাপন


এ সময় সৌদি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। তিনি ফিলিস্তিনি জনগণ এবং তাদের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি দেশটির সমর্থনের প্রশংসা করেন।

সূত্র : আরব নিউজ, সৌদি গেজেট

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর