শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রাশিয়া ও ইউক্রেনের পাল্টাপাল্টি ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৩ পিএম

শেয়ার করুন:

রাশিয়া ও ইউক্রেনের পাল্টাপাল্টি ড্রোন হামলা
ড্রোন (ফাইল ফটো)। ছবি: এবিসি নিউজ

রাশিয়া ও ইউক্রেন পাল্টাপাল্টি ড্রোন হামলা করেছে। দু’দেশই প্রতিপক্ষের হামলা প্রতিহত এবং ড্রোন ধ্বংস করার দাবি করে। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য দিয়েছে।

মঙ্গলবার এ বিষয়ে কিয়েভ বলেছে যে তাদের বিমান প্রতিরক্ষা বাহিনী গুলি চালিয়ে ৩৮টি রাশিয়ান ড্রোনের মধ্যে ২৬টি ধ্বংস করেছে। 


বিজ্ঞাপন


অপরদিকে রাশিয়া বলেছে যে তারা বেলগোরোড এবং কুরস্ক অঞ্চলে ইউক্রেনের বেশ কয়েকটি ড্রোন হামলা প্রতিহত করেছে। তারা অন্তত ১১টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

আরও পড়ুন: ইউক্রেনের শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান করলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

ইউক্রেন বলেছে, রুশ বাহিনী রাতভর দেশটিতে আক্রমণ করার জন্য ৩৮টি ড্রোন ব্যবহার করেছে। তারা আরও জানায়, এগুলোর কিছু ইউক্রেনের প্রতিরক্ষা ব্যবস্থা ভেদ করেছে এবং ড্রোনের আঘাতে ওডেসা অঞ্চলের একটি বন্দর ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওডেসার গভর্নর ওলেহ কিপার টেলিগ্রামে বলেন, রাশিয়ার আক্রমণে ইজমাইল এলাকায় বন্দর অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, হামলায় দু’জন আহত এবং ৩০টির বেশি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।


বিজ্ঞাপন


ইউক্রেনের বিমান বাহিনী বলেছে, তারা রাশিয়ার নিক্ষেপ করা ইরানের তৈরি ৩৮টি শাহেদ ড্রোনের মধ্যে ২৬টি ড্রোন ধ্বংস করেছে।

আরও পড়ুন: হামলায় রুশ নৌ-কমান্ডারসহ নিহত ৩৪, দাবি ইউক্রেনের

এদিকে মঙ্গলবার ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার কুরস্ক অঞ্চলের গভর্নর বলেছেন, একটি ইউক্রেনীয় ড্রোন একটি বিদ্যুৎ সাবস্টেশনে বিস্ফোরক ফেলেছে। এতে বেশ কয়েকটি গ্রামে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। রুশ কর্তৃপক্ষ বলেছে যে তারা বেলগোরোড এবং কুরস্ক অঞ্চলে অন্তত ১১টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

সূত্র : আল-জাজিরা, আল-আরাবিয়া

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর