শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

শর্ত সাপেক্ষে হিন্দি ছবি আমদানির পক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতি

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩২ এএম

শেয়ার করুন:

শর্ত সাপেক্ষে হিন্দি ছবি আমদানির পক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতি

সিনেমা হল বাঁচানোর জন্য দেশে হিন্দি ছবি আমদানির দাবি জানাচ্ছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। যদিও কয়েক বছর ধরে সিদ্ধান্ত ঝুলে আছে।

সম্প্রতি ‘পাঠান’ সিনেমা আমদানি নিয়ে ফের দেশের প্রেক্ষাগৃহে হিন্দি ছবি প্রদর্শনের বিষয়টি মাথাচাড়া দিয়ে উঠেছে। চলচ্চিত্র শিল্পী সমিতির আগের কমিটি এর বিরুদ্ধে থাকলেও বর্তমান কমিটি এতে রাজি। তবে লভ্যাংশের ১০ শতাংশ দাবি করেছে সমিতি।


বিজ্ঞাপন


এবার চলচ্চিত্র পরিচালক সমিতি হিন্দি সিনেমা আমদানিতে ইতিবাচক সাড়া দিয়েছে। গতকাল মঙ্গলবার এফডিসির পরিচালক সমিতির কার্যালয়ে এ-সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় আরও কিছু শর্তে আমদানিতে বাংলাদেশে হিন্দি চলচ্চিত্র আনার পক্ষে মতামত দিয়েছে সমিতি।

এ সম্পর্কিত আরও খবর
দেশে ‘পাঠান’ মুক্তিতে সমস্যা দেখছেন না কাজী হায়াৎ
আপাতত বাংলাদেশে মুক্তি পাছে না ‘পাঠান’

সংগঠনের পক্ষ থেকে দেওয়া শর্তে বলা হয়েছে, মাসের প্রথম দুই সপ্তাহে হিন্দি ছবি চালানো যাবে না। বছরের দুই ঈদে মুক্তি দেওয়া যাবে না কোনো হিন্দি ছবি। বছরে ৬টি বা ১০টি ছবি আসতে পারবে। হিন্দি ছবি আমদানির মেয়াদকাল হবে দুই বছর।

জানা গেছে, সভার সিদ্ধান্তগুলো শিগগিরই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে। তার আগে চলচ্চিত্র-সংশ্লিষ্ট ১৮ সংগঠনেরও মতামত নেওয়া হবে।


বিজ্ঞাপন


/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর