দেশে ‘পাঠান’ মুক্তিতে সমস্যা দেখছেন না কাজী হায়াৎ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৩:২৫ পিএম
দেশে ‘পাঠান’ মুক্তিতে সমস্যা দেখছেন না কাজী হায়াৎ

বাংলাদেশের প্রেক্ষাগৃহে বলিউড সিনেমা মুক্তির বিরুদ্ধে বরাবরই সরব থাকেন ঢালিউডের বড় একটি অংশ। শাহরুখ খানের ছবি ‘পাঠান’ বাংলাদেশে মুক্তির ব্যাপারে আলোচনা হচ্ছে— শুনতেই বিরোধিতা করছেন তারা।

অভিনেতা, নির্মাতাদের অনেকেই রয়েছেন এই দলে। বিদেশি সিনেমা এনে দেশের চলচ্চিত্রশিল্পকে হুমকির মুখে ফেলা হচ্ছে বলে মনে করেন তারা। তবে নন্দিত নির্মাতা কাজী হায়াৎ সেরকম ভাবছেন না। ‘পাঠান’ মুক্তিতে খারাপ কিছু দেখছেন না তিনি।

এ প্রসঙ্গে কাজী হায়াৎ বলেন, ‘যদি আইন অনুযায়ী এই সিনেমা মুক্তি দেওয়া যায় তাহলে তো কোনো সমস্যা নেই। আমাদের সিনেমা এখন সারাবিশ্বে মুক্তি পাচ্ছে। অন্যান্য দেশের সিনেমা আমাদের দেশে মুক্তি পেতে পারে। আমার কাছে এটি খুব স্বাভাবিক প্রক্রিয়া বলে মনে হয়।’

এখানকার একটি প্রযোজনা প্রতিষ্ঠান সাফটা চুক্তির বিনিময়ে ছবিটি বাংলাদেশে আমদানি করতে চায়। বিনিময়ে ভারতে রফতাতি করা হবে শাকিব খান-অপু বিশ্বাসের ‘পাঙ্কু জামাই’ সিনেমাটি। জানা গেছে, এরই মধ্যে সেখানকার ইকো এন্টারটেইনমেন্টের কাছে নাকি রফতানিও করা হয়েছে।

আগামীকাল ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পাবে ‘পাঠান’। এই ছবির মাধ্যমে চার বছর পর পর্দায় হাজির হতে যাচ্ছেন শাহরুখ। সবশেষ তাকে দেখা গিয়েছিল ‘জিরো’ ছবিতে। দীর্ঘদিন পর প্রিয় তারকার ছবি আসছে বলে অনুরাগীদের উন্মাদনার শেষ নেই।

আরআর