বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘শনিবার বিকেল’ নিয়ে মুখ খুলছেন না সেন্সর বোর্ডের সদস্যরা

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৪:১৮ পিএম

শেয়ার করুন:

‘শনিবার বিকেল’ নিয়ে মুখ খুলছেন না সেন্সর বোর্ডের সদস্যরা

গুলশানের হলি আর্টিজানের ঘটনার ওপর নির্মিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ নিয়ে জটিলতা শেষ হয়েও হচ্ছে না। ছবিটি মুক্তিতে কোনো বাধা নেই— গত ২১ জানুয়ারি আপিল বোর্ড থেকে জানানো হয়েছিল এ সিদ্ধান্ত। আরও জানানো হয়েছিল, সেন্সর বোর্ড থেকে চিঠির মাধ্যমে সিদ্ধান্তটি নির্মাতাকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

কিন্তু সেই চিঠি যেন এখন সোনার হরিণ। আপিল বোর্ডের রায়ের ১০ দিন চলে গেলেও ছবিটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ঠিকানায় চিঠি নিয়ে আসেনি কোনো ডাক পিয়ন। ফলে ছবিটি মুক্তি দিতে পারছেন না। এতে হতাশ তিনি। বিষয়টির শিগগির সমাধান আশা করছেন।


বিজ্ঞাপন


আপিল বোর্ডের রায়ের পরও সেন্সর বোর্ড থেকে চিঠি প্রদানে এ বিলম্বের কারণ কী— সেন্সর বোর্ড সদস্য অভিনেত্রী অরুণা বিশ্বাসের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এ বিষয়ে কোনো কথা বলতে চাই না। আমাকে ক্ষমা করবেন।’

সেন্সর বোর্ডের আরেক সদস্য অভিনেত্রী রোজিনাকে একই প্রশ্ন করা হলে তিনিও অরুণার সুরে বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না।’

এ প্রসঙ্গে কথা বলতে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. সাইফুল্লাহর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি তিনি।

অন্যদিকে আপিল বোর্ডের সদস্য ও সাংবাদিক শ্যমল দত্তের সঙ্গে মুঠোফোনে ‘শনিবার বিকেল’ সম্পর্কে কথা বলতে গেলে তিনি বলেন, ‘আমি একটা মিটিংয়ে আছি। আপনি ১০ মিনিট পরে ফোন করেন তখন বিষয়টি নিয়ে কথা বলব।’ কিন্তু তার দশ মিনিট আর হয়নি। পরে একাধিকবার ফোন করলেও তিনি সাড়া দেওয়ার পরিবর্তে ফোন কেটে দিয়েছেন।


বিজ্ঞাপন


২০১৯ সালের শুরুর দিকে সেন্সরে জমা পড়তেই ছবিটি নিষিদ্ধ করা হয়। তারপর থেকে চার বছর ধরে নিষিদ্ধাদেশ মাথায় নিয়ে ঘুরছে। আপিল বোর্ডের রায়ে ছবিটির বন্দীদশা কাটছে ভেবে অনেকেই খুশি হয়েছিলেন। আশা করেছিলেন, ভোগান্তির সমাপ্তি ঘটল। কিন্তু সেন্সর থেকে চিঠি প্রদানের এ বিলম্বে ফের ঝুলে থাকছে ছবিটির মুক্তি।

‘শনিবার বিকেলে’ অভিনয় করেছেন বেশ কয়েকটি দেশের অভিনয় শিল্পী। এদের মধ্যে রয়েছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানি প্রমুখ।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর