সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

সিনেমা হলে শিক্ষার্থীদের জন্য ‘হাফ পাস’!

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪ নভেম্বর ২০২২, ০৬:৫৬ পিএম

শেয়ার করুন:

সিনেমা হলে শিক্ষার্থীদের জন্য ‘হাফ পাস’!

গণ পরিবহণে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া দেওয়ার কথা সবার জানা। নতুন খবর হলো এবার তারা ‘হাফ পাসে’ দেখতে পারবেন সিনেমা। আশ্চর্যজনক হলেও এটাই সত্য। মুক্তিপ্রতিক্ষীত ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটি হাফ পাশে দেখতে পারবেন শিক্ষার্থীরা। খবরটির সত্যতা নিশ্চিত করেছেন এ ছবির নির্মাতা প্রদীপ ঘোষ।

নির্মাতা বলেন, ‘যেহেতু এটা ইতিহাস নির্ভর ছবি, আমরা চাই শিক্ষার্থীরাই বেশি দেখুক। কিন্তু পাঁচ-ছয় শ টাকা দিয়ে দেখতে তো ওদের কষ্ট হয়ে যাবে। সেজন্য আমরা হলগুলোর সঙ্গে আলাপ করছি, যেন অর্ধেক দামে শিক্ষার্থীরা টিকিট কিনতে পারে। আমাদের ঘরে অর্থ না আসুক, ছবিটা অন্তত শিক্ষার্থীরা দেখুক।’


বিজ্ঞাপন


চলতি মাসের ১৮ তারিখ মুক্তি পাবে ‘বীরকন্যা প্রীতিলতা’। শুরু হয়েছে প্রচারণা। তারই অংশ হিসেবে শিক্ষার্থীদের অর্ধেক দামে সিনেমা দেখার সুযোগ দেওয়া হচ্ছে। এরইমধ্যে সারাদেশের শিক্ষার্থীদের জন্য ৫০ হাজার টিকিটের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা।

বরেণ্য কথা সাহিত্যিক সেলিনা হোসেনের ‘ভালোবাসা প্রীতিলতা’ উপন্যাস অবলম্বনে নির্মাণ করা হয়েছে সিনেমাটি। এতে উঠে এসেছে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প।

২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত ছবিতে নাম-ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, কামরুজ্জামান তাপু প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর