সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

‘শৌচালয় বানাতে সাহায্য করলেও ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য করব না’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০২ পিএম

শেয়ার করুন:

‘শৌচালয়ের বানাতে সাহায্য করলেও ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য করব না’

বলিউডে ধর্ম-কর্ম মেনে চলেন এমন অভিনয়শিল্পীদের তালিকা করলে নাম আসবে বিদ্যা বালানের। নিয়মিত পূজা অর্চনা করেন তিনি। অথচ ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য কোনো দান করতে রাজি নন। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।  

ওই প্রতিবেদনে বলা হয়েছে, নিজে আধ্যাত্মিক মানুষ হয়ে, নিয়মিত পূজা করা সত্ত্বেও বিদ্যা বালান কোনো ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অর্থদান করেন না। বিদ্যার ভাষায়, “কেউ যদি আমার কাছে কোনো ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অনুদান চাইতে আসে, আমি কখনও দিই না। আমি বলি, আপনারা যদি হাসপাতাল, স্কুল কিংবা কোনো শৌচালয় বানাতে চান, তাহলে আমি খুশি হয়ে টাকা দেব। তবে কোনো ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য আর্থিক সাহায্য করব না।”


বিজ্ঞাপন


আরও পড়ুন: মায়ের বান্ধবীকে বিয়ে, অন্তরঙ্গ ছবি প্রকাশ করে যা লিখলেন বিরসা

আরও বলেন, “ধর্মের বিষয়ে ভারত এখন অনেক বেশি মেরুকরণে বিশ্বাসী। ধর্মীয় পরিচয়ের দিকেই ঝুঁকছে মানুষ। আগে কিন্তু দেশে এহেন দৃশ্য দেখা যেত না, তবে এখন পরিস্থিতি অনেক বদলেছে।”

আরও পড়ুন: সালমানের বাড়িতে গুলিবর্ষণের ঘটনায় নতুন মোড়

ধর্ম নিয়ে বাড়াবাড়ির ইঙ্গিত করে বিদ্যা বলেন বলেন, “এর আগে দেশবাসী হিসেবে কেউ ধর্মীয় পরিচয় নিয়ে মাথা ঘামাত না। তবে এখন কেন জানি না বিষয়টা এরকম হয়ে দাঁড়িয়েছে। শুধু রাজনীতি নয়, সোশাল মিডিয়াতেও তাই। মেরুকরণ বিষয়টিকে আরও পোক্ত করে তোলার নেপথ্যে সমাজ মাধ্যমের একটা বড় হাত রয়েছে। এরা পরিস্থিতিটাকে আরও খারাপ করে তুলেছে। মানুষ আরও বেশি একা এখন!”


বিজ্ঞাপন


মুক্তি পেয়েছে বিদ্যা বালানের সিনেমা ‘দো অউর দো প্যায়ার’ । ছবিটির প্রচারে ঘাম ঝড়াচ্ছেন তিনি। এতে বিদ্যার বিপরীতে অভিনয় করেছেন প্রতীক গান্ধী। ১৯ এপ্রিল প্রেক্ষাগৃহে এসেছে ছবিটি। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর