রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

দেড় মাসের ব্যবধানে চবিতে ফের শিক্ষার্থীর আত্মহত্যা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৫:৪৬ এএম

শেয়ার করুন:

দেড় মাসের ব্যবধানে চবিতে ফের শিক্ষার্থীর আত্মহত্যা
ফাইল ছবি।

ভাইয়ের সঙ্গে অভিমান করে তেলাপোকা মারার বিষ পান করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রী আত্মহত্যা করেছেন। এ নিয়ে মাত্র দেড় মাসের ব্যবধানে চবিতে দ্বিতীয়বারের মতো আত্মহননের ঘটনা ঘটল।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহী কলোনির বিপরীত পাশের একটি বাড়িতে এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


এর আগে সবশেষ গত ৮ এপ্রিল বিকেল সাড়ে ৩টার দিকে চবির শামসুন্নাহার হলের ২১০ নম্বর কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক ছাত্রী।

>> আরও পড়ুন: রাবিতে 'মজিবুর রহমান স্বর্ণপদক' পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী

জানা যায়, বৃহস্পতিবার আত্মহত্যাকারী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যয়নরত ছিলেন। তার বড় ভাইও একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে অধ্যয়নরত। তাদের গ্রামের বাড়ি খাগড়াছড়ি জেলার মানিনছড়ি এলাকায়। পড়ালেখার সুবিধার্থে তারা বিশ্ববিদ্যালয়ের শাহী কলোনির বিপরীত পাশের একটি বাড়িতে মায়ের সঙ্গে ভাড়া থাকতেন।

চবির প্রক্টরিয়াল বডি সূত্রে জানা গেছে, বিকেলে বড় ভাইয়ের সঙ্গে রাগ করে ঘরে থাকা তেলাপোকা মারার বিষ খেয়ে নেন ওই ছাত্রী। পরে বিষয়টি বুঝতে পেরে দ্রুত পরিবারের সদস্যরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যার দিকে পরীক্ষা-নিরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


বিজ্ঞাপন


আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার ঢাকা মেইলকে বলেন, বড় ভাইয়ের সঙ্গে রাগ করে মেয়েটি তেলাপোকা মারার বিষ পান করে। পরে চমেক হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি এখন পুলিশের অধীন রয়েছে।

প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর