বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাবিতে 'মজিবুর রহমান স্বর্ণপদক' পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৮:৪৩ পিএম

শেয়ার করুন:

রাবিতে 'মজিবুর রহমান স্বর্ণপদক' পেলেন ৫১ কৃতি শিক্ষার্থী 
ছবি : ঢাকা মেইল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'মজিবুর রহমান স্বর্ণপদক' পেলেন ৫১জন কৃতি শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গণিতের ৩০ ও ফলিত গণিতের ২১ কৃতি শিক্ষার্থীকে এ পুরস্কার দেওয়া হয়। 

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক, মজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধায়ক এম নুরুল আলম উপস্থিত ছিলেন। 


বিজ্ঞাপন


কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্বে গণিত একটি সম্ভাবনাময় বিষয়। প্রাচীনকাল থেকে আধুনিক যুগে গণিতের অবদান ছিল অপরিসীম। গণিতের সঠিক ধারণার মাধ্যমে চিন্তার বিস্তার হয়। তাই এ বিষয়ে সঠিক জ্ঞান অর্জন করতে হবে এবং সেটাকে ব্যবহারিক রূপ দিয়ে জাতির উপকারে আসতে হবে। একই সাথে নিজেকে সময়োপযোগী করার মাধ্যমে স্মার্ট জাতি হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান তিনি।

এসময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ গণিত ও ফলিত গণিতের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গণিত বিভাগের মাস্টার্সের দুই স্টিমে ৩০ জন এবং ফলিত গণিতের ২১ জন। এতে দুই বিভাগের থিসিস ১৯ শিক্ষার্থী এবং নন থিসিস ও অনার্সের ৩২ জন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর