শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রাথমিকের ৩২ হাজার শিক্ষক নিয়োগের ফল আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৭:৩১ পিএম

শেয়ার করুন:

প্রাথমিকের ৩২ হাজার শিক্ষক নিয়োগের ফল আগামী সপ্তাহে
ফাইল ছবি

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের সময় পিছিয়েছে। কারিগরি ত্রুটির কারণে আজ ফল প্রকাশ সম্ভব না হওয়ায় আগামী সপ্তাহে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

এর আগে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) শিক্ষক নিয়োগের ফল প্রকাশের কথা ছিল। তবে কারিগরি ত্রুটির কারণে শেষ অবধি ফল প্রকাশ করা সম্ভব হয়নি।


বিজ্ঞাপন


এ বিষয়ে নাম গোপন রাখার শর্তে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, আজ ফল প্রকাশ করা হবে এমন খবর গণমাধ্যমে আসায় বেশকিছু চাকরিপ্রার্থীরা পদসংখ্যা বাড়ানোর দাবিতে প্রধান ফটকে অবস্থান নেয়। তাই কোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ মুহূর্তে আজ ফল প্রকাশ না করার নির্দেশ দেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

এদিকে, মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) গিয়েছিলেন। ওই সময় তার সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ছাড়াও অধিদফতরের একাধিক কর্মকর্তা ছিলেন। পরে সেখান থেকে তাদের প্রাথমিক শিক্ষা অধিদফতরে যাওয়ার কথা ছিল। কিন্তু পদসংখ্যা বাড়ানোর দাবিতে চাকরিপ্রার্থীরা প্রধান ফটকে অবস্থান নেওয়ায় সচিব প্রাথমিক শিক্ষা অধিদফতরে যাননি।

>> আরও পড়ুন: সহকারী শিক্ষক নিয়োগ: মুক্তিযোদ্ধা কোটা ‘অন্তর্ভুক্তি’ চেয়ে নোটিশ

এর আগে বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিলেন।


বিজ্ঞাপন


অন্যদিকে, প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানা গেছে, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এই নিয়োগ পরীক্ষায় মোট আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। পরে চলতি বছর কয়েক ধাপে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর