শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

ঢাবির নাট্যমঞ্চে আসছে রবীন্দ্রনাথের ‘ডাকঘর’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ০৮:২৪ পিএম

শেয়ার করুন:

ঢাবির নাট্যমঞ্চে আসছে রবীন্দ্রনাথের ‘ডাকঘর’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নাট্যমঞ্চে রবীন্দ্রনাথের বিখ্যাত নাটক ‘ডাকঘর’ মঞ্চায়িত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের আর্ট হাউজের প্রযোজনা ও রাবেয়া রাবুর নির্দেশনায় আগামী ৫ ও ৬ আগস্ট নাটকটি মঞ্চায়িত হবে।

আর্ট হাউজের ‘ক্লাসোড্রামা’ নাট্যদলের দীর্ঘ ছয় মাসের অভিনয় কর্মশালা শেষে দ্বিতীয় আবর্তনে অংশগ্রহণকারীদের নিয়ে পরিবেশিত হবে নাটকটি। এতে অভিনয় করবেন ইফফাত নওশীন জয়ী, হৃদয় ঘোষ রাজীব, সুলতান মাহমুদ, মো. আশিকুজ্জামান, ইশরাত জাহান বুশরা, মো. মঞ্জু হোসেন, মুনিরা মাহজাবিন মিমো প্রমুখ।


বিজ্ঞাপন


আরও পড়ুন: মধ্যরাতে রুম দখল নিয়ে ঢাবিতে দু-গ্রুপে উত্তেজনা, পরে ভাগাভাগি

নাটকটির শব্দ পরিকল্পনা ও প্রয়োগে থাকবেন তানভীর নাহিদ খান ও রাবেয়া রাবু। এছাড়া আলোক পরিকল্পনা ও প্রয়োগে থাকছেন রাগীব নাঈম ও মনিরুজ্জামান রিপন।

উল্লেখ্য, ডাকঘর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের একটি সাংকেতিক নাটক। এখানে যা অপ্রকাশ্য তা শেষমেশ অপ্রকাশিতই থেকে যায়। নাটকটির প্রধান চরিত্র অমল। যেখানে অমলের মা ছোটবেলাতেই মারা যায়। আর তার কিছুদিন পরই বাবাও চলে যান না ফেরার শেষ। এরপর নিঃসন্তান দম্পতি মাধব দত্ত তাকে পোষ্যপুত্র হিসেবে গ্রহণ করেন। তবে এক অজানা রোগে অমল আক্রান্ত হলে কবিরাজ তাকে ঘরের বাইরে যেতে নিষেধ করেন। কিন্তু কিশোর মনের দুরন্ত সত্ত্বা ঘরে বসে থাকার বিপক্ষে হলেও অমলকে ঘরে থাকতে হবে। মূলত অমলের নানা কর্মকাণ্ডকে ঘিরেই এগুবে নাটকের কাহিনী।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর