শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

মধ্যরাতে রুম দখল নিয়ে ঢাবিতে দু-গ্রুপে উত্তেজনা, পরে ভাগাভাগি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ১১:০৫ পিএম

শেয়ার করুন:

মধ্যরাতে রুম দখল নিয়ে ঢাবিতে দু-গ্রুপে উত্তেজনা, পরে ভাগাভাগি
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে রুম দখল নিয়ে মধ্যরাতে ছাত্রলীগের দু-গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। পরে হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রুমটি ভাগাভাগি করে নেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২ আগস্ট) মধ্যরাতে হলের ২৬৪ নম্বর রুম নিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানা ও সাধারণ সম্পাদক রুবেল হোসেনের অনুসারীদের মধ্যে ওই উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় তারা হলের প্রথম ও দ্বিতীয় তলায় মহড়া দিতে থাকে। পরে সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে রুমটি ভাগাভাগি হলে পরিস্থিতি শান্ত হয়।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হলের ২৬৪ নম্বর কক্ষ দখল নিয়েই এই উত্তেজনার সূত্রপাত। কক্ষটিতে মোট চারজন থাকেন। এরমধ্যে দুজন হল ছাত্রলীগ সভাপতি কামাল উদ্দীন রানার অনুসারী। আর বাকি দুজনের সম্প্রতি চাকরি হয়ে যাওয়ায় তারা হল থেকে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে হল ছাত্রলীগের দুই নেতা সম্ভাব্য খালি হওয়া সিটগুলোর তালিকা তৈরি করে আগে থেকেই নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন।

আরও পড়ুন: ‘সোজা চলে যাবি, ডানে-বামে কোথাও তাকাবি না’

ওই হিসেবে সিট দুটি পড়েছে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের গ্রুপে। তবে মঙ্গলবার খালি হওয়ার পর সিট দখল নিতে হাজির হয় দুই গ্রুপের লোকজনই। এ সময় তাদের মধ্যে বেশ কয়েক দফায় উত্তেজনার সৃষ্টি হয়। এতে দুই পক্ষই নিজেদের দলবল নিয়ে প্রধান ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় মহড়া দিতে থাকে। পরে কামাল উদ্দীন রানা ও রুবেল হোসাইন ঘটনাস্থলে আসেন এবং নিজেদের মধ্যে সমঝোতার ভিত্তিতে রুমের সিট ভাগাভাগি করে নেন।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানা বলেন, রুমের সিটটি যার ছিল, তারা আমাদের দুজনকেই (সভাপতি ও সাধারণ সম্পাদক) সিটটি দিয়ে যায়। এতে করে ছেলেদের মধ্যে ঝামেলা তৈরি হয়। পরে আমি আর সাধারণ সম্পাদক গিয়ে বিষয়টা মিটমাট করে একটি করে সিট ভাগাভাগি করি।


বিজ্ঞাপন


তবে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেন বিষয়টি অস্বীকার করে ঢাকা মেইলকে বলেন, উত্তেজনা বা মহড়া প্রদর্শনের মতো ঘটনা ঘটেনি। ছেলেদের মধ্যে একটু ভুল বুঝাবুঝি হয়েছিল। আমরা গিয়ে পরে সেটিকে মিটমাট করে দিয়েছি।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর