শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

ঢাবির গেস্টরুমে শিক্ষার্থী অজ্ঞানের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পিএম

শেয়ার করুন:

ঢাবির গেস্টরুমে শিক্ষার্থী অজ্ঞানের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের গেস্টরুমে (অতিথি কক্ষে) এক শিক্ষার্থীর অচেতন হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সম্পূর্ণ রিপোর্ট দাখিলে জন্য বলা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক এবং হলের হাউজ টিউটর অধ্যাপক মুহাম্মদ শাহ মিরানকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। 


বিজ্ঞাপন


কমিটির অন্য সদস্যরা হলেন, পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগের সহযোগী অধ্যাপক আবু হোসেন মোহাম্মদ আহসান, মোহাম্মাদ জাহাঙ্গীর হোসেন। 

আরও পড়ুন

ঢাবিতে ‘সালাতুল ইসতিসকা’র অনুমতি দেয়নি প্রশাসন

এ বিষয়ে জানতে চাইলে হল প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, বিষয়টি আমরা জানতে পেরেছি। কিন্তু ওই ছেলে এখনও লিখিত অভিযোগ দেয়নি। এছাড়া আমরা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্যে, গত মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১০টার দিকে হলের গেস্টরুমে ম্যানার শেখানোর নাম করে জেরা করার সময় নিয়ামুল ইসলাম নামের ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে যায়।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শী একাধিক সূত্র জানায়, ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে গেস্টরুমে দীর্ঘ সময় ধরে দাঁড় করিয়ে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। একপর্যায়ে রাত ১০টার দিকে অজ্ঞান হয়ে পড়ে যাচ্ছিলেন ওই শিক্ষার্থী। পরে তাকে কক্ষে নিয়ে যাওয়া হয় এবং মাথায় পানি দেয় তার বন্ধুরা। এর আগে কয়েকবার গরমের কারণে তার খারাপ লাগার কথা জানালেও তাতে কর্ণপাত করেননি ছাত্রলীগের কর্মীরা। সিনিয়র ছাত্রলীগ কর্মীরা এসে ঘটনাটি যাতে বাহিরে না যায় সেজন্য হাসপাতালে নিতে নিরুৎসাহিত করেন।

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর