শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

টাকায় কারিগরি বোর্ডের সনদ বিক্রি করা সেই প্রকৌশলী বরখাস্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পিএম

শেয়ার করুন:

টাকার সনদ বিক্রি করা সেই প্রকৌশলী বরখাস্ত
প্রকৌশলী শামসুজ্জামান। ছবি: সংগৃহীত

বিপুল পরিমাণ জাল সনদ তৈরির অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের প্রধান কম্পিউটার বিশেষজ্ঞ শামসুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আরী আকবর খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


গণমাধ্যমে প্রচারিত খবরের কথা তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, টেলিভিশনের সংবাদে দেখা যায়, জাল সার্টিফিকেট প্রিন্ট ও বিক্রয়ের অভিযোগে রোববার মধ্যরাতে প্রকৌশলী এ কে এম শামসুজ্জামান, সিস্টেম এনালিস্ট, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড-কে ডিটেক্টিভ ব্রাঞ্চ (ডিবি), বাংলাদেশ পুলিশ আটক করে। এমতাবস্থায়, প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড-কে সরকারি চাকরির আইন, ২০১৮ এর ৩৯(২) ধারা মোতাবেক বোর্ডের চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। তিনি বরখাস্তকালীন সময়ে বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন। এ আদেশ সোমবার থেকেই কার্যকর হবে।

আরও পড়ুন

নকল সার্টিফিকেট তৈরির কারখানায় ডিবির হানা

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর আগারগাঁও এবং পীরেরবাগে যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমাণ অবৈধ জাল সনদ, সনদ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানিয়েছেন, অবৈধ সনদসহ কারিগরি শিক্ষা বোর্ডের প্রধান কম্পিউটার বিশেষজ্ঞ গ্রেফতার হওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত আরও অনেকেই আছে বলে আমাদের ধারণা। সেগুলো সব তদন্ত করে দেখা হচ্ছে এবং জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর