সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

ক্রিকেট টিমের ওপর রাবি শিক্ষার্থীদের হামলা, ঢাবির নিন্দা ও ক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৫ পিএম

শেয়ার করুন:

ক্রিকেট টিমের ওপর রাবি শিক্ষার্থীদের হামলা, ঢাবির নিন্দা ও ক্ষোভ

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিমের উপরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদের কথা জানানো হয়। 


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিযোগিতায় ঢাবি টিম যখন বিজয়ের দ্বারপ্রান্তে ঠিক তখনই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী মাঠে ঢুকে ঢাবি ক্রিকেট টিমের খেলোয়াড়দের ওপর অতর্কিত ঝাঁপিয়ে পড়ে এবং হামলা চালায়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের ৫/৬ জন খেলোয়াড় গুরুতর আহত হন। এ ধরনের হামলা অখেলোয়াড়সুলভ এবং অনাকাঙ্ক্ষিত। আয়োজনকারী বিশ্ববিদ্যালয় হিসেবে পূর্ব থেকেই বিশেষ সতর্কতা ও সার্বিক শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্ব ছিল।

আরও পড়ুন

ছাত্রীকে যৌন নিপীড়ন: বাধ্যতামূলক ছুটিতে ঢাবির সেই অধ্যাপক

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাগতিক ভেন্যু হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উচিত ছিল প্রতিপক্ষ টিমকে সম্মান দেখানো এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় গভীর উদ্বেগ, ক্ষোভ, প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছে। অতীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ধরনের প্রতিযোগিতার সুষ্ঠু আয়োজনে ব্যর্থতার পরিচয় দেয় এবং এর ফলে তখনও অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর