বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ছাত্রীকে যৌন নিপীড়ন: বাধ্যতামূলক ছুটিতে ঢাবির সেই অধ্যাপক

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৭ পিএম

শেয়ার করুন:

ছাত্রীকে যৌন নিপীড়ন: বাধ্যতামূলক ছুটিতে ঢাবির সেই অধ্যাপক
ছবি: সংগৃহীত

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদকে তিন মাসের জন্য বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নিমিত্তে অধ্যাপক নাদিরকে তিন মাসের ছুটিতে পাঠানো হয়েছে। দুপুরে বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল মনসুরের কাছে রেজিস্ট্রার দফতর থেকে আসা চিঠিতে এমন তথ্য জানানো হয়েছে। 
 
চিঠিতে আরও উল্লেখ করা হয়, পরবর্তী সিন্ডিকেট সভায় অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে কমিটি গঠনসহ অন্যান্য পদক্ষেপ নেওয়া হবে।  


বিজ্ঞাপন


আরও পড়ুন
ঢাবি শিক্ষার্থীদের আন্দোলন দ্বিতীয় দিনে, ক্লাসরুম সিলগালা

অন্যদিকে ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় ঢাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সোমবার তারা শিক্ষক নাদিরের কক্ষে তালা ঝুলিয়ে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

এর আগে অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কম নম্বর দেওয়ার অভিযোগ তুলে উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একটি ব্যাচের ২৮ শিক্ষার্থী। শিক্ষার্থীরা অভিযোগ করেন, ব্যক্তিগত আক্রোশ থেকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে পরীক্ষার ফল খারাপ করিয়ে দিয়েছেন এই শিক্ষক।

এরপর একই বিভাগের সাবেক এক শিক্ষার্থী অভিযোগ তোলেন, তার মাস্টার্সের ভাইভায় অধ্যাপক নাদির জুনাইদ ‘কুকুরের ৫টি জাতের নাম’ জানতে চেয়েছিলেন।


বিজ্ঞাপন


এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর