সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রফেশনাল সার্টিফিকেট কোর্স চালু করছে বিআইআইএফ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০২:৪৪ পিএম

শেয়ার করুন:

প্রফেশনাল সার্টিফিকেট কোর্স চালু করছে বিআইআইএফ
প্রফেশনাল সার্টিফিকেট কোর্স চালু করছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ)। সংগৃহীত ছবি

প্রফেশনাল সার্টিফিকেট কোর্স চালু করছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ)। এই কোর্সের মাধ্যমে ব্যাংকিং, বীমা, ফাইন্যান্স ছাড়াও ব্যবসায়িক পেশাজীবীরা ইসলামিক ব্যাংকিং, ইসলামিক ফাইন্যান্স, শরীয়াহ অডিট অ্যান্ড গভর্নেন্স, ইসলামিক ফিনটেক, ইসলামিক ইকোনমিক্স, ইসলামিক মাইক্রো ফাইন্যান্স এবং তাকাফুল সম্পর্কে জ্ঞান বাড়িয়ে নতুন দক্ষতার বিকাশ করতে পারবেন।

এই পেশাদার কোর্সগুলো ব্যাংকিং, বীমা ও ব্যবসায় পেশাদারদের জন্য ডিজাইন করা হয়েছে। সবগুলো কোর্সই লন্ডনের ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স আইআইবিআই দ্বারা স্বীকৃত। এছাড়া কোর্সগুলো মার্কফিল্ড ইনস্টিটিউট অব হায়ার এডুকেশন ইউকে এবং আইআইইউএম ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্সের (আইআইআইবিএফ) সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে।


বিজ্ঞাপন


বিআইআইএফের ৭টি প্রফেশনাল সার্টিফিকেট কোর্স হলো- প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ব্যাংকিং (পিসিআইবি), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ফাইন্যান্স (পিসিআইএফ), প্রফেশনাল সার্টিফিকেট ইন শরিয়াহ অডিট অ্যান্ড গভর্নেন্স (পিসিএসএজি), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ফিনটেক (পিসিএফআই), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ইকোনমিক্স (পিসিআইই), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক মাইক্রো ফাইন্যান্স (পিসিআইএমএফ), প্রফেশনাল সার্টিফিকেট ইন তাকাফুল (পিসিটি)।


বিজ্ঞাপন


এসব কোর্সের প্রতিটির জন্য নির্ধারিত ফি ২০ হাজার টাকা। তবে যারা প্রথম ব্যাচে গ্রুপসহ ভর্তি হবেন, তারা পাবেন বিশেষ ছাড়। আগামী ২৩ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হবে।

কোর্সগুলো মূলত আনুষ্ঠানিকভাবে জানা-শোনার বিকাশ ও বোঝাপড়ার অগ্রগতিকে স্বীকৃতি দেয়। যে কেউ এসব বিশেষ কোর্সের মাধ্যমে তাদের পেশাগত ও জ্ঞানগত দক্ষতা উন্নত করতে পারেন। biifbd.org এই ওয়েবসাইটে ভিজিট করে যে কেউ কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও 01979949322, 01400403945, 01400403956 কিংবা [email protected] এ ফোন বা মেইল করে রেজিস্ট্রেশন করতে পারবেন।

উল্লেখ্য, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ) পেশাদারদের জন্য প্রশিক্ষণ, গবেষণা, প্রকাশনা শিক্ষা ও পরামর্শের ক্ষেত্রে একটি উৎকর্ষ কেন্দ্র। ট্রাস্ট আইন, ১৮৮২ এর অধীনে ২০০৭ সালে প্রতিষ্ঠিত বিআইআইটি ট্রাস্টের একটি সহযোগী প্রতিষ্ঠান এই ইনস্টিটিউটটি।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর