শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

সোনার দাম ফের বেড়ে লাখ টাকা ছুঁইছুঁই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৫:৪৫ পিএম

শেয়ার করুন:

সোনার দাম ফের বেড়ে লাখ টাকা ছুঁইছুঁই
ফাইল ছবি

দেশের বাজারে সবধরনের সোনার দাম আরেক দফা বেড়েছে। এতে এক ভরি ভালো মানের সোনা কিনতে এখন প্রায় লাখ টাকা গুণতে হবে ক্রেতাকে। এটাই দেশের বাজারে সোনার দামে রেকর্ড।

শনিবার (১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানায়, সব থেকে ভালো মানের স্বর্ণের (২২ ক্যারেট) দাম ভরিতে দুই হাজার ৭২৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকা।


বিজ্ঞাপন


আগামীকাল রোববার (২ এপ্রিল) থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হবে। 

আরও পড়ুন: সোনার দাম ছাড়াবে দুই লাখ!

বাজুস জানায়, ২১ ক্যারেটের প্রতিভরি স্বর্ণের দাম এক হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৯৪ হাজার ৬৫৩ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৮১ হাজার ১২৩ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫০ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ৫৯৩ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার এক হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা এক হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা এক হাজার ৫০ টাকা ভরি বিক্রি হচ্ছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সোনার এত দাম কেন?

গত কয়েক মাস ধরেই দেশের বাজারে সোনার দামে অস্থিরতা বিরাজ করছে। সবশেষ গত ২৪ মার্চ সোনার দাম বাড়ানো হয়। তার আগে ২২ মার্চ ও ২৩ মার্চ দেশের বাজারে সোনার দাম কিছুটা কমানো হয়। অবশ্য তার আগে ১৮ মার্চ ঘোষণা দিয়ে এক লাফে সব থেকে ভালো মানের সোনার দাম ভরিতে সাত হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়। এতে ভালো

মানের প্রতি ভরি সোনার দাম হয় ৯৮ হাজার ৭৯৪ টাকা। ১৯ মার্চ থেকে সোনার দাম কার্যকর হয়। দেশের বাজারে এতদিন এটাই ছিল সোনার সর্বোচ্চ দাম।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর