শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাস্টমস দিবসে ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৫:৪৮ পিএম

শেয়ার করুন:

কাস্টমস দিবসে ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন যারা

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৭ জন কর্মকর্তা ও তিন অংশীজনকে সার্টিফিকেট অব মেরিট সম্মাননায় ভূষিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর একটি অভিজাত হোটেলে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।


বিজ্ঞাপন


সম্মাননা পাওয়া এনবিআরের ১৭ কর্মকর্তারা হলেন- এনবিআরের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম, ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার মো. রুহুল আমিন, মোছা. শাকিলা পারভীন, আবদুল রশীদ মিয়া, মোংলা কাস্টমস হাউসের যুগ্ম-কমিশনার মহিববুর রহমান ভূঞা, নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক মো. পায়েল পাশা ও এনবিআরের দ্বিতীয় সচিব মো. পারভেজ রেজা চৌধুরী।

>> আরও পড়ুন: কাস্টমস কর্তৃপক্ষকে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

সম্মাননা পাওয়া অন্য কর্মকর্তারা হলেন- বৃহৎ করদাতা ইউনিটের উপ-কমিশনার মিতুল বনিক, ঢাকা (পূর্ব) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট মো. ইফতেখার আলম ভূঁইয়া, চট্টগ্রাম কাস্টমস হাউসের উপ-কমিশনার মোছা. আয়শা সিদ্দিকা, ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মিজ জেবন্নেছা, এনবিআরের সহকারী প্রোগ্রামার কামরুন নাহার মায়া, ঢাকা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাতের রাজস্ব কর্মকৰ্তা বিপ্লব রায়, সহকারী রাজস্ব কর্মকর্তা অনিমেষ মণ্ডল, মো. ফাহাদ চৌধুরী, মনিরুল ইসলাম ও মো. আসাদুজ্জামান খান।

Customsএছাড়া শিল্প মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয় ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) অংশীজন হিসেবে অবদান রাখার জন্য সার্টিফিকেট অব মেরিট ও সম্মাননা স্মারক দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: কাস্টমস আইন সংশোধনের প্রস্তাব

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন।

বৃহস্পতিবার ১৫ম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপিত হচ্ছে। দিবসটির এবারের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞানচর্চা ও উত্তম পেশাদারিত্বের বিকাশ।’

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর