সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

মেয়র প্রার্থী রূপনকে নিয়ে ‘বিরক্ত’ বরিশাল বিএনপি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১০:৩৫ পিএম

শেয়ার করুন:

মেয়র প্রার্থী রূপনকে নিয়ে ‘বিরক্ত’ বরিশাল বিএনপি

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপনের কারণে ‘বিরক্ত’ বরিশাল বিএনপি। নেতাকর্মীদের দাবি- রূপন দলের কেউ নয়, অতএব মিডিয়ায় তাকে বিএনপির লোক বানিয়ে প্রচারণা চালিয়ে লাভ নেই। যদিও রূপনসহ বরিশাল সিটি নির্বাচনে অংশগ্রহণকারী ১৯ বিএনপি নেতাকে বহিষ্কারের সুপারিশ করেছে নগর বিএনপি।

সোমবার (২৯ মে) সন্ধ্যায় মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দফতরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


জানা গেছে, দলের নির্দেশনা অমান্য করা প্রার্থীদের মধ্যে তিনজন নগর বিএনপির বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক রয়েছেন। এছাড়া এই কমিটির আরও চারজন সদস্য সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। আর বহিষ্কারের সুপারিশপত্রের তালিকায় নাম রয়েছে মেয়র প্রার্থী রূপনের।

>> আরও পড়ুন: বিসিসি নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন তিন কাউন্সিলর প্রার্থী

এদিকে, নির্বাচনে অংশ নেওয়া নগর বিএনপির তিন যুগ্ম আহ্বায়করা হলেন- ৬ নম্বর ওয়ার্ডের হাবিবুর রহমান, ৯ নম্বর ওয়ার্ডের হারুন অর রশিদ ও ১৯ নম্বর ওয়ার্ডের শাহ মো. আমিনুল ইসলাম। এর বাইরেও নগর বিএনপির আহ্বায়ক কমিটির চার সদস্য নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা হলেন- ৮ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ডে সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ডের রাশিদা পারভীন।

এই তালিকায় ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আবদুল্লাহ সাদির নামও রয়েছে। বহিষ্কার সুপারিশপত্রে নাম আসা বাকি প্রার্থীদের বর্তমানে কোনো পদ না থাকলেও তারা বিএনপির নেতা হিসেবেই পরিচিত।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: গাজীপুরের ১৫০০ ইভিএম বরিশালে

এ বিষয়ে নগর বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত জাহিদুর রহমান রিপন ঢাকা মেইলকে বলেন, অনুষ্ঠিতব্য বিসিসি নির্বাচনে অংশ নেওয়া ১৯ জনের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এরমধ্যে মেয়র প্রার্থী রূপন দলের কেউ না হলেও ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সদস্য ছিলেন। তাই তার নামও এই তালিকায় এসেছে। বহিষ্কারের সুপারিশপত্রের সঙ্গে একটি চিঠিও পাঠানো হয়েছে বলেও নিশ্চিত করেছেন তিনি।

বিষয়টিতে নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, রূপন দলের কেউ নয়। তাকে কোনোদিন এই অঞ্চলের রাজনীতিতে দেখা যায়নি। তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই। আমরা বহিষ্কারের সুপারিশপত্র পাঠাইনি, কেন্দ্রই এই তালিকা করেছে।

উল্লেখ্য, কামরুল আহসান রূপন সাবেক মেয়র প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে। ২০১৩ সালে বরিশাল সিটি নির্বাচনে বিএনপির মনোনয়নে মেয়র হন আহসান হাবিব কামাল। তিনি বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ছিলেন।

প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর