সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

হিরো আলমের হাজার ভোটের আক্ষেপ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২০ পিএম

শেয়ার করুন:

হিরো আলমের হাজার ভোটের আক্ষেপ

বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনের উপনির্বাচনে তীরে এসে তরী ডুবেছে আশরাফুল আলম ওরফে হিরো আলমের। মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মাত্র ৯০৪ ভোটের ব্যবধানে জয়ের মুখ দেখতে পাননি তিনি।

বগুড়ার উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


এই আসনের উপনির্বাচনে ২০ হাজার ৩০৮ ভোট পেয়েছেন এ কে এম রেজাউল করিম তানসেন। আর তার নিকটতম প্রার্থী হিসেবে আশরাফুল আলম ওরফে হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৪০৪ ভোট। হিরো আলমের চেয়ে মাত্র ৯০৪ ভোট বেশি পেয়ে জয় পেয়েছেন এ কে এম রেজাউল করিম তানসেন।

>> আরও পড়ুন: ভোটের দিনে চায়ের দোকানে খোশগল্পে পদত্যাগী এমপি জাহিদুর

এর আগে বুধবার দুপুর পর্যন্ত ভোটকেন্দ্র পরিদর্শন করে হিরো আলম সাংবাদিকদের অভিযোগ করেছিলেন, সদরের (বগুড়া-৬ আসনের) সব কেন্দ্র দখল হয়ে গেছে। ডিসি-এসপি কেউ কোনো কাজ করছে না। সদরের আশা সব শেষ। তবে ওই সময় বগুড়া-৪ আসনে ভোটগ্রহণ সুষ্ঠু হচ্ছে জানিয়ে এই আসনে জয়ের প্রত্যাশাও ব্যক্ত করেছিলেন হিরো আলম।

গত বছরের ১০ ডিসেম্বরে পদত্যাগের ঘোষণা দেন বিএনপি দলীয় এমপিরা। এতে বগুড়ার উল্লিখিত দুটি আসন শূন্য হয়ে পড়ে। শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনি কর্মকাণ্ডে নেমে পড়েন হিরো আলম। প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। এরপর ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হওয়ার চেষ্টা করেন; কিন্তু আওয়ামী লীগ মনোনয়ন না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন তিনি।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ ২ ও ৩ আসনের উপনির্বাচনে অধিকাংশ কেন্দ্র ভোটারশূন্য

তবে বাধসাজে বগুড়া রিটার্নিং অফিসারের কার্যালয়। হিরো আলম নির্বাচন অফিস ঘোষিত সময়সূচি অনুযায়ী দুই আসনে মনোনয়নপত্র জমা দিলেও যাচাই-বাছাইয়ে তা বাতিল করেন রিটার্নিং অফিসার। জেলা নির্বাচন অফিসের সিদ্ধান্ত বহাল রাখে জাতীয় নির্বাচন কমিশন। অবশেষে উচ্চ আদালতে আপিল করে দুই আসনেই মনোনয়ন ফিরে পান হিরো আলম। এরপর শুরু করেন নির্বাচনি প্রচার।

নন্দীগ্রাম-কাহালু উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৪ এবং সদর উপজেলা তথা বগুড়া-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে প্রার্থী দাঁড়িয়েছিলেন হিরো আলম। মূলত এর মাধ্যমেই তিনি রেকর্ড গড়েছেন। অর্থাৎ বগুড়া তো বটেই, সারাদেশে এর আগে কেউ দুটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেননি। বিএনপি ও আওয়ামী লীগের মতো বড় দলের প্রার্থীরা এর আগে একাধিক আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন; কিন্তু স্বতন্ত্র হিসেবে একই ব্যক্তির দুই আসনে প্রার্থী হওয়ার ঘটনা এই প্রথম।

প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর