রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

ভোটের দিনে চায়ের দোকানে খোশগল্পে পদত্যাগী এমপি জাহিদুর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৩৯ পিএম

শেয়ার করুন:

ভোটের দিনে চায়ের দোকানে খোশগল্পে পদত্যাগী এমপি জাহিদুর

ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে। ভোটার উপস্থিতি কম বা ভোট নিয়ে ভোটারদের আগ্রহ যাইহোক, নির্বাচনী কার্যক্রম নিয়ে ব্যস্ত সংশ্লিষ্টরা। তবে এসবের কিছুই যেন ছুঁতে পারেনি এই আসনের সদ্য সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমানকে। যার পদত্যাগের কারণে আসনটি শূন্য হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে পীরগঞ্জ পাইলট উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের পাশে একটি চায়ের দোকানে জাহিদুর রহমানকে দোকানে চা খেতে ও খোশগল্প করতে দেখা গেছে। 


বিজ্ঞাপন


জানতে চাইলে জাহিদুর রহমান বলেন, এক আত্মীয় মারা গেছেন। তার পরিবারকে সান্ত্বনা দিতে গিয়েছিলাম। সেখানে থেকে ফিরে চায়ের দোকানে বসেছি।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, আমাদের দলের নেতাকর্মীসহ বিএনপিকে সমর্থন করেন এমন কোনো ভোটার আজকে ভোটকেন্দ্রে যাবেন না। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আওয়ামী লীগের অধীনে মানুষের ভোটের প্রতি কোনো আস্থা নেই। আপনারা বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখলেই বুঝতে পারবেন।

এই আসনে ২০১৮ সালে ১৪ দলের প্রার্থী ইয়াসিন আলীকে পরাজিত করে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন। ২০২২ সালের ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশে দলটির নির্বাচিত সংসদ সদস্যরা পদত্যাগ করার ঘোষণা দেন। পরে দলীয় সিদ্ধান্তে অন্যান্য সংসদ সদস্যের সঙ্গে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমানও পদত্যাগ করেন।

সেই আসন শূন্য ঘোষণা করে ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেন নির্বাচন কমিশনার। আসনটির উপনির্বাচনে ইভিএমের মাধ্যমে ১২৮টি ভোটকেন্দ্রে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর