শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ধামরাইয়ে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ০৭:২৭ পিএম

শেয়ার করুন:

ধামরাইয়ে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ
ছবি : ঢাকা মেইল

ঢাকার ধামরাইয়ে সদ্য ঘোষিত উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে কাফন পরে বিক্ষোভ মিছিল ও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা। সোমবার (৭ নভেম্বর) বেলা ১২টার দিকে ধামরাই থানা রোড এলাকায় মিছিলটি মহাসড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডের দূরপাল্লার লেনে অবস্থান নেয় এবং প্রায় আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে।

এ সময় মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। পরে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাসের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।


বিজ্ঞাপন


এতে উপস্থিত ছিলেন ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিটির সভাপতিপ্রার্থী হাবিবুর রহমান খান হাবিব, উপজেলার সর্বশেষ বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল ও পদপ্রার্থী তুষার আহমেদ শান্তসহ অর্ধশতাধিক পদবঞ্চিত নেতাকর্মীরা।

>> আরও পড়ুন : ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ধামরাইয়ে বিক্ষোভ

বিক্ষুব্ধ নেতাদের দাবি, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম পদ বাণিজ্য করে নতুন কমিটি দিয়েছে৷ বিক্ষুব্ধদের কাছেও টাকা দাবি করেছিল এই দুই নেতা। কিন্তু তারা টাকা না দেওয়ায় তাদেরকে পদ দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন বিক্ষুব্ধরা।

ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিটির সভাপতিপ্রার্থী হাবিবুর রহমান হাবিব বলেন, আমার কাছ থেকে ৪ লাখ টাকা নিয়েছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম। পরে তিনি আরও ৬ লাখ টাকা দাবি করলে আমি সেই টাকা দিতে অপারগতা প্রকাশ করায় আমাকে কমিটিতে পদ দেয়নি।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, ১০ লাখ টাকার বিনিময়ে বয়স্ক ও সাবেক ছাত্রদল কর্মী হওয়ার পরও বিবাহিত জামিলকে সভাপতি করে বিএনপি জামায়াত নেতাদের দিয়ে কমিটি করা হয়েছে। আমি এই বিতর্কিত নেতাদের বহিষ্কারসহ নতুন কমিটি বাতিল করার দাবি জানাই৷

>> আরও পড়ুন : ২২ বছর পর কমিটি পেল ধামরাই ছাত্রলীগ

উপজেলার সর্বশেষ বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক রবিউল আউয়াল রুবেল জানান, ছাত্রদল থেকে উঠে আসা বয়স্ক, বিবাহিত ও মাদক কারবারিদের নিয়ে টাকার বিনিময়ে করা এই পকেট কমিটি তারা প্রত্যাখ্যান করেছেন। অবিলম্বে এই কমিটি বাতিল না করা হলে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, প্রায় ২২ বছর পর গত শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নিজস্ব প্যাডে আগামী এক বছরের জন্য জামিল আহমেদকে সভাপতি ও মো. মাহবুব রহমানকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্যবিশিষ্ট ধামরাই উপজেলা ছাত্রলীগের নতুন আংশিক কমিটি অনুমোদন দেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি মো. সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর