শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

যশোর জেলা পরিষদ নির্বাচনে ৫০ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৫ পিএম

শেয়ার করুন:

যশোর জেলা পরিষদ নির্বাচনে ৫০ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

যশোর জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৫০ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে দুইজন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ ও সাধারণ সদস্য পদে ৩৪ প্রার্থী রয়েছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮ থেকে বিকেল ৩টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে যশোর কালেক্টরেট সভাকক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমানসহ প্রার্থীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


Electionএর আগে যাচাই-বাছাই ও প্রার্থিতা প্রত্যাহার শেষে ৪৯ জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। তবে, প্রতীক বরাদ্দের আগের দিন হাইকোর্টের রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন বাঘারপাড়া উপজেলা থেকে সদস্য প্রার্থী জয়নাল আবেদিন। ঋণখেলাপি ও হলফনামায় ত্রুটি থাকায় তার প্রার্থিতা বাতিল করেছিলেন জেলা রিটার্নিং অফিসার।

আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৭ জন জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

এদিকে, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুজ্জামান পিকুল ঘোড়া প্রতীক ও বিকল্পধারা মারুফ হাসান কাজল আনারস প্রতীক পেয়েছেন। এছাড়া সাধারণ সদস্য পদে শার্শা উপজেলায় দুইজন, ঝিকরগাছা ও চৌগাছায় চারজন, অভয়নগর উপজেলায় ছয়জন, বাঘারপাড়া উপজেলায় চারজন, সদর উপজেলায় পাঁচজন, মণিরামপুর উপজেলায় দুইজন ও কেশবপুর উপজেলায় সাতজনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। পাশাপাশি সংরক্ষিত মহিলা সদস্য পদে সদর, বাঘারপাড়া ও অভয়নগর আসনে আটজন এবং মণিরামপুর কেশবপুর আসনে তিনজনসহ শার্শা, ঝিকরগাছা ও চৌগাছা উপজেলায় তিনজন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

Electionঅন্যদিকে, প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে রিটার্নিং অফিসার মো. তমিজুল ইসলাম খান প্রার্থীদের নির্বাচনি আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর অনুরোধ জানিয়েছেন।


বিজ্ঞাপন


উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর প্রথমবারের মতো এই জেলা পরিষদে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আটটি উপজেলার মধ্যে সাতটিতেই ভোটকেন্দ্র করা হয়েছে। শুধুমাত্র সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে যশোর সরকারি কালেক্টরেট স্কুলে। মোট এক হাজার ৩১৯ জন ভোটার প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর