সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

করতোয়াই বিচ্ছেদ ঘটালো নবদম্পতি হিমালয়-বন্যার

রাজু আহম্মেদ
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:১৭ পিএম

শেয়ার করুন:

করতোয়াই বিচ্ছেদ ঘটালো নবদম্পতি হিমালয়-বন্যার
ছবি : ঢাকা মেইল

হিমালয় ও বন্যা। কদিন আগেই সাত পাক ঘুরে হাতে হাত রেখেছিলেন। সামনের দুর্গাপুজা ঘিরে কতোই না স্বপ্ন দেখেছিলো তারা। মহালয়া দেখে নদী পাড়ি দিয়ে ওপারে মন্দিরে গিয়েছিলেন। করতোয়ার পানিতেই পুণ্যস্নান করে পাপমুক্তির আশা ছিল তাদের। তবে কে জানত সেই করতোয়াই বিচ্ছেদ ঘটাবে হিমালয়-বন্যার।

বলছি পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি খালপাড়া গ্রামে নব দম্পতি হিমালয় ও বন্যার কথা। মাড়েয়া বামনহাট ইউনিয়নের করতোয়ার পূর্ব পাড়ে বোদেশ্বরী মন্দিরে মহালয়া দেখতে নৌকা করে গিয়েছিলেন তারা।


বিজ্ঞাপন


নৌকায় অতিরিক্ত যাত্রী থাকায় মাঝ নদীতে ডুবে যায় সে নৌকা। এতে উপস্থিত বুদ্ধি খাটিয়ে নিজের কাপড় খুলে প্রাণে বাঁচেন বন্যা। তবে হাত আঁকড়ে রাখতে পারেননি স্বামীর। এখনও পাওয়া যায়নি তার খোঁজ। সঙ্গে থাকা হিমালয়ের মামাতো বোন আঁখিকেও খুঁজে পাওয়া যায়নি এখনও।

>> আরও পড়ুন : ‘ছেলের কাপড় কেনার টাকা দিয়ে লাশ সৎকার করতে হবে’

হিমালয়ের পরিবার সূত্রে জানা যায়, দেড় মাস আগে ওই গ্রামের বীরেন্দ্রনাথ-সারদা রানী দম্পতির ছেলে হিমালয়ের সঙ্গে বিয়ে হয়েছিলো বন্যার। ঘটনার দিন খুব আনন্দে সেজে বের হয়েছিলেন বন্যা ও হিমালয়। ফিরে এসে পুজার কেনাকাটা করার কথা ছিল তাদের। হিমালয়ের মামাতো বোনও গিয়েছিলেন তাদের সঙ্গে। তবে এখন অবধি হিমালয় ও আঁখি কারোই মেলেনি খোঁজ।

boda


বিজ্ঞাপন


এদিকে কাল থেকে হিমালয়ের খোঁজে করতোয়ার পাশে অপেক্ষা করছেন দুলাভাই গ্রী বাবু। তবে রাত পেরিয়ে দুপুর গড়ালেও মেলেনি হিমালয়ের খোঁজ।

গ্রী বাবু বলেন, কাল থেকে হিমালয়ের অপেক্ষায় আছি এখানে। কেউ খোঁজ দিতে পারে না। বাড়িতে বন্যা বার বার বেহুস (অজ্ঞান) হয়ে যাচ্ছে। বাড়িতে সবাই অপেক্ষা করছে জীবিত না হোক, লাশটা নিয়ে ফিরব আমি। 

প্রসঙ্গত, রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে জেলার বোদা উপজেলার করতোয়া নদীর মাড়েয়া আউলিয়া ঘাটে অতিরিক্ত যাত্রী বহন করায় মাঝ নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজদের তথ্য সরবরাহের জন্য  একটি কন্ট্রোল রুম বসানো হয়েছে।

boda

নিহতদের মধ্যে ২৪ জনের নাম ঠিকানা পাওয়া গেছে। 

তারা হলেন—বোদা উপজেলার মাড়েয়া ফুটকিবাড়ী এলাকার হেমন্তের মেয়ে কলি রানী (১৪), দেবীগঞ্জ শালডাঙা হাতিডোবার কার্তিক রায়ের স্ত্রী লক্ষ্মী রানী (২৫), কাবুল চন্দ্র রায়ের ছেলে দিপঙ্কর চন্দ্র রায় (৩), বোদার মাড়েয়া বামনপাড়া এলাকার সজিব চন্দ্র রায়ের মেয়ে প্রিয়ন্তি (২), দেবীগঞ্জের লক্ষীগড় ডাঙাপাড়া এলাকার চন্ডি দাসের স্ত্রী প্রমিলা রানী (৫৫), দেবীগঞ্জ পঃ শিকারপুর এলাকার কালি কান্তের ছেলে অমল চন্দ্র (৩৫), রবীন চন্দ্রের স্ত্রী তারা রানী (২৪), বোদার পাঁচপীর বংশীধর পুজারী এলাকার মৃত চুড়ামোহন রায়ের স্ত্রী ধনবালা (৫৭), রমেশ চন্দ্রের স্ত্রী সুমিত্রা রানী (৫৭), ময়দানদীঘি এলাকার বিলাশ চন্দ্রের স্ত্রী সফলতা রানী (৫৫), মাড়েয়া বামনহাট এলাকারর রমেশ চন্দ্রের স্ত্রী শিমলা রানী (৩৫), বোদার বড়শশী কুমার পাড়া এলাকার আহম্মদ আলীর ছেলে হাছান আলী (৫২), বোদা মাড়েয়া আলোকপাড়া এলাকার রমেশ চন্দ্র ও মিনুতি রানীর শিশু উশোশী, দেবীগঞ্জের হাতিডুবা এলাকার নারায়নের শিশু কন্যা তনুশী, বোদার পাচঁপীর মদনহার এলাকার রতন চন্দ্র ও শুতী রাণীর কন্যা শিশু শ্রেয়শী, সাকোয়ার গড় দিঘী বাবু বাজার এলাকার ধর্ম নারায়ণের কন্যা শিশু প্রিয়ন্তী, বোদার মাড়েয়া এলাকার রবীন্দ্রের ছেলে বিলাশ চিন্দ্র, বোদা মাড়েয়া বামন হাট এলাকার নির্মল চন্দের স্ত্রী শোভা রানী (২৭) ও খুশি রানী।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর