শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

কক্সবাজারে হোটেল ভাড়ায় ৭০, খাবারে ৫০ শতাংশ ছাড়

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ এএম

শেয়ার করুন:

কক্সবাজারে হোটেল ভাড়ায় ৭০, খাবারে ৫০ শতাংশ ছাড়

‘পর্যটনের নতুন ভাবনা’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৭ দিন ব্যাপী (২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত) পর্যটন মেলার আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি। কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে বসবে আনন্দ-উৎসবের এ মেলা। এছাড়া বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারের সব হোটেল-মোটেল ও রেস্তোরাঁগুলোয় সর্বোচ্চ ৭০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হবে। ৭ দিন ব্যাপী এই আয়োজনে পর্যটকদের দেওয়া হবে আরও কিছু বিশেষ সুবিধা। 

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৫টায় লাবণী পয়েন্টে কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত সাতদিন ব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল বিষয়ক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান এসব তথ্য জানান।


বিজ্ঞাপন


অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, পর্যটন নগরী কক্সবাজারে দিনের চেয়ে রাতে পর্যটক বৃদ্ধির দিকে বিশেষ নজর দিয়ে এগুনো হচ্ছে। এ নিয়ে ট্যুরিস্ট পুলিশ ও বীচ ম্যানেজমেন্ট কমিটি কাজ করছে। বিশ্বের বুকে দীর্ঘতম সমুদ্র সৈকতকে তুলে ধরতে ও কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে এই আয়োজন করা হচ্ছে। কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্নতা এনেছে জেলা প্রশাসন। ২৭ সেপ্টেম্বর সুগন্ধা থেকে লাবনী পয়েন্ট পর্যন্ত ২ হাজার মানুষের অংশ গ্রহণে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হবে।

মো. আবু সুফিয়ান আরও বলেন, এবারে  পর্যটন দিবসে সপ্তাহব্যাপী আয়োজনে থাকছে ২০০টি স্টল৷ এছাড়াও পর্যটন বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন, ঘুড়ি উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানগেম, ক্ষুদ্র-নৃ-তাত্ত্বিক উৎসব, ফানুস উৎসব, ম্যাজিক শো, আতশবাজি, ডিজে শো ও কনসার্ট। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও জাতীয় মানের তারকা শিল্পীরা অংশ নিবেন। 

>> আরও পড়ুন: দোলে কমলা দোলে আশু স্যারের বাগানে

হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সিকদার বলেন, সপ্তাহব্যাপী আয়োজনের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে হোটেল-মোটেল রুম ভাড়ায় ৩০-৭০ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়াও সকল হোটেল-রেস্তোরাঁয় খাবারে ৫০ শতাংশ ছাড় দেয়ায় সিদ্ধান্ত হয়েছে। 

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সপ্তাহ ব্যাপী পর্যটন মেলা, এই মেলা  চলবে ৩ অক্টোবর পর্যন্ত।


বিজ্ঞাপন


মেলা কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান বলেন, ‘আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ন রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকরা এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করুক। 

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষন কান্তি, অতিরিক্ত পুলিশ সুপার চৌধুরী মিজানুজ জামান, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহম্মেদ, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য রেজাউল করিম, অ্যাড. রণজিৎ দাশসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে মেলা উপলক্ষে বিশেষ টি শার্টের মোড়ক উন্মোচণ করা হয়।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর