মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘আ.লীগ এক হাজারের মতো ছেলে-মেয়েকে হত্যা করেছে’

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ পিএম

শেয়ার করুন:

‘আ.লীগ এক হাজারের মতো ছেলে-মেয়েকে হত্যা করেছে’

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফকির ফকির মাহবুব আনাম (স্বপন ফকির) বলেছেন, স্বৈরাচারী ও ফ্যাসিবাদী আওয়ামী লীগ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নির্বিচারে গুলি চালিয়ে আমাদের এক হাজারের মতো ছেলে-মেয়েকে হত্যা করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের মধুপুরে উপজেলার কুড়ালিয়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে ধলপুর উচ্চ বিদ্যালয় মাঠে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত ও দেশের বন্যায় চলমান বন্যা পরিস্থিতিতে মৃত্যুবরণকারীদের স্মরণ ও আন্দোলনে আহতদের সুস্থতা কামনায় আয়োজিত দোয়া ও আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, বিগত ১৫-১৬ বছরে ব্যাপক দুর্নীতি, লুটপাট, চুরি করা অর্থ পাচার ও মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়াসহ নানা কু-কীর্তির কারণে তাদের পতন হয়েছে।

thumbnail_IMG_20240907_220029

স্বপন ফকির বলেন, দেশটাকে কোথায় নিয়ে গেছে হাসিনা। এই আওয়ামী লীগ হাজার হাজার কোটি টাকা চুরি করেছে। কিন্তু এই টাকার হিসাব আমরা পাইনি। তাই এই টাকা বিদেশে নিয়ে গেছে। সাবেক ফরেন মিনিস্টার (পররাষ্ট্রমন্ত্রী) হাসান মাহমুদ বেলজিয়ামে চলে গেছেন। এরকম অনেক হাসান মাহমুদ ভেতরে ভেতরে বিদেশে চলে গেছেন। তারা যা করে গেছে জানি না ১৭-১৮ কোটি মানুষের কতদিন আওয়ামী লীগের এই অত্যাচারের বোঝা বইতে হবে।

আরও পড়ুন

‘জিয়াউর রহমান ছিলেন শ্রমিকের বন্ধু’

স্বপন ফকির আরও বলেন, গত ৫ আগস্ট হাসিনা দেশ ছেড়ে ভারতের দিল্লিতে গিয়ে মোদীর কাছে আশ্রয় নিয়েছেন। তার মন্ত্রী, এমপি, বিচারপতি ও অনেক আমলাদের এখন আর দেখা নেই। তারা সবাই পালিয়েছে। শুধু তাই নয়, তাদের দোষর মসজিদ খতিব পর্যন্ত পালিয়েছে এবং একেক জন বের হচ্ছে আর পুলিশ তাগের গ্রেফতার করে আইনের আওতায় আনছে। তাদের এমন কু-কর্মের কারণে সবাইকে দেশ ছাড়তে হয়েছে।

thumbnail_IMG_20240907_220042

টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) উপজেলার বিএনপির নেতাকর্মীদের কড়া হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আমার নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের নির্দেশ দিয়েছেন, আওয়ামী লীগ যা করেছে তা আমরা করতে পারব না। সুতরাং যারা দলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, দখল ও প্রভাব দেখাবে তাদের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে নেওয়া হবে। তাই আপনারা কেউ এমন কর্মকাণ্ডে নিজেকে জড়াবেন না।

এসময় দোয়া ও আলোচনা সভায় কুড়ালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি শমসের আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন এবং ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক কামাল হোসেন নিপুর সঞ্চালনায় বক্তব্য দেন- উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন সরকার, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, পৌর বিএনপি সভাপতি খুররম খান ইউসুফজী প্রিন্স, সাধারণ সম্পাদক খন্দকার মোতালেব হোসেন প্রমুখ।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর