মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘জিয়াউর রহমান ছিলেন শ্রমিকের বন্ধু’

জেলা প্রতিনিধি, পিরোজপুর 
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০ পিএম

শেয়ার করুন:

‘জিয়াউর রহমান ছিলেন শ্রমিকের বন্ধু’

বিএনপি কেন্দ্রীয় নেতা ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেছেন, প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন একজন শ্রমিকবান্ধব নেতা। আমাদের আদর্শিক জনক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নিজেকে একজন শ্রমিক হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করতেন।

তিনি দেশের বিভিন্ন স্থানে গিয়ে নিজের হাতে খাল খননের মাটি কাটতেন। শ্রমিকদের সঙ্গে মিলে মিশে মাটি ও কাঁদার সঙ্গে একাকার হয়ে কাজ করতেন। তিনিই প্রথম এদেশের শ্রমিকদের ন্যায্য শ্রম মূল্য দিতে কাজ করেছেন। 


বিজ্ঞাপন


কিন্তু এদেশে আওয়ামী লীগ শ্রমিকদের রক্ত চুষে খেয়েছে। গত প্রায় ১৬ বছরে দেশের শ্রমিকরা তাদের ন্যায্য মূল্য পায়নি। শহীদ জিয়াই প্রথম ঝুঁকি নিয়ে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি দেশের মানুষের ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে টাউন ক্লাবে জেলা শ্রমিকদল আয়োজিত অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য হিসাবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে দ্বিতীয়বারে মতো স্বাধীন হয়েছে। গত প্রায় ১৬ বছর ধরে আওয়ামী লীগের অপশাসনে মানুষ অতিষ্ঠ ছিল। এই গণঅভ্যুত্থানে অনেক শ্রমিক শহীদ হয়েছেন। এসময় তিনি অর্ন্তবর্তী সরকারের  কাছে গত ১/১১ ও আওয়ামী লীগের সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া সব মিথ্যা  মামলা প্রত্যাহারের দাবি জানান।

আরও পড়ুন

বিএনপি রাজনীতি করে জনগণের সেবার জন্য: ওবায়দুর রাহমান চন্দন

তিনি বলেন, সব গার্মেন্টস খুলে দিতে হবে এবং এই আন্দোলন যেসব শ্রমিকরা নিহত  ও আহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতি পূরণ দিতে হবে।

জেলা শ্রমিকদলের সভাপতি আব্দুস সালাম বাতেনের সভাপতিত্বে  আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এলিযা জামান, জেলা বিএনপি সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কালাম আকান প্রমুখ।

এর আগে সকালে জেলা বিএনপি কার্যালয়ে মুক্তিযোদ্ধা দলের আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মির্জা জহরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপি আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন,  মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক গাউচ মিয়া প্রমুখ।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর