শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

দিনাজপু‌রে ধান ক্ষেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি, দিনাজপুর
প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪, ০২:৩৫ পিএম

শেয়ার করুন:

দিনাজপু‌রে ধান ক্ষেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

দিনাজপুরের বীরগঞ্জে সাবধানতা অবলম্বন না করে ধান ক্ষেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে তাজমুল ইসলাম (৩৭) নামে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৭টায় উপজেলার সাতোর ইউনিয়নের প্রাণনগর গ্রামে এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


নিহত তাজমুল ইসলাম সাতোর ইউপির প্রাণনগর গ্রামের আলহাজ্ব আব্দুল খালেকের ছেলে। 

আরও পড়ুন: লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকদল নেতার মৃত্যু

বীরগঞ্জ পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, কৃষক তাজমুল ইসলাম মঙ্গলবার বিকেলে প্রাণনগর গ্রামের বাড়ি সংলগ্ন নাগিনি কান্দরে নিজস্ব জমিতে আমন ধানে সেচ দিতে যান।

জমিতে পানি দেওয়ার জন্য বৈদ্যুতিক মোটরে সংযুক্ত সেচপাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে সুইচ অন করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


বিজ্ঞাপন


দুই ঘণ্টা পর খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে। তখন স্থানীয় পল্লী চিকিৎসক মো. গোলাম রসুলকে ডেকে নিয়ে আসে তারা। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল শিক্ষার্থীর

খবর পেয়ে ওই রাতেই বীরগঞ্জ থানার এসআই সিরাজুল ইসলাম ঘটনাস্থলে যান এবং লাশের সুরতহাল রির্পোট তৈরি করেন। পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ হস্তান্তর করা হয়েছে। 

এ বিষয়ে বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, কৃষক তাজমুল ইসলামের মৃত্যুর বিষয়ে তার বড় ভাই আব্দুর সাত্তার থানায় খবর দিয়েছেন। পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর