শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, হাবিপ্রবি 
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৪, ০৯:০৩ এএম

শেয়ার করুন:

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা 

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের একমাত্র সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) ষষ্ঠ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। 

নির্বাচন উপলক্ষে শনিবার (২৪ আগস্ট) হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস রুমে অনুষ্ঠিত বিশেষ সভার সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন নির্বাচনে চতুর্থ কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. মাসুদ রানাকে প্রধান নির্বাচন কমিশনার এবং পঞ্চম কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. তানভির আহমেদ ও সাধারণ সম্পাদক যোবায়ের ইবনে আলীকে নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত করা হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: হাসিনার ফাঁসির দাবি ইবি শিক্ষার্থীদের

ওই সভা শেষে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৩০ আগস্ট ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ২৫ আগস্ট ভোটার তালিকা প্রকাশ, ২৬ আগস্ট মনোনয়ন ফর্ম বিতরণ, ২৭ আগস্ট মনোনয়ন ফর্ম প্রত্যাহার এবং ২৮ আগস্ট চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

সার্বিক বিষয়ে হাবিপ্রবিসাস সাধারণ সম্পাদক যোবায়ের ইবনে আলী বলেন, আমাদের দায়িত্ব হিসেবে চলমান কমিটিকে ভালোভাবে পরিচালনা করা এবং পরবর্তী কমিটির জন্য উপযুক্ত পাইপলাইন তৈরি করার যথাযথ চেষ্টা করেছি৷ নবীনদের প্রশিক্ষণ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক, সাংবাদিক ও সিনিয়র সদস্যদের মাধ্যমে সেশনের আয়োজন করা হয়েছে। একটি সুন্দর পাইপলাইন তৈরি হয়েছে। এখন ষষ্ঠ কার্যনির্বাহী কমিটির বিষয়ে আমি বেশ আশাবাদী। 

আরও পড়ুন: পাহাড়ের প্রথম ম্রো নারী ডাক্তার সংচাং  


বিজ্ঞাপন


হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো. তানভির আহমেদ বলেন, জাতীয় নির্বাচনের প্রাক্কালে এক প্রতিকূল পরিবেশে কমিটির দায়িত্ব এসে পড়ে কাঁধে। সাংবাদিক সমিতির অ্যালামনাই, বিশ্ববিদ্যালয় পরিবারসহ সব অংশীজনের সার্বিক সহযোগিতায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্ব পালনের রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জিত হয়েছে। এই সময়ের মাঝে কোনো ভুল-ত্রুটি হয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো। নতুন কমিটি পূর্ণ উদ্যমে এগিয়ে যাক এটাই প্রত্যাশা থাকবে।

উল্লেখ্য, হাবিপ্রবি সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস) 'সততা, সাহসিকতা, সাংবাদিকতা' স্লোগানকে ধারণ করে ২০১৭ সাল থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। বর্তমানে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা দৈনিক ইত্তেফাক, দৈনিক মানবকন্ঠ, দৈনিক মানবজমিন, দৈনিক যায় যায় দিন, দৈনিক জনকণ্ঠ, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ,  দৈনিক ভোরের কাগজ, একুশে টেলিভিশন, বাংলাভিশন টেলিভিশন, আরটিভি, চ্যানেল ২৪, ডেইলি বাংলাদেশ, ডেইলি ক্যাম্পাসসহ বেশ কিছু স্বনামধন্য মিডিয়াতে কাজ করছে৷

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর