শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সিলেটে পুলিশি বাধায় শিক্ষার্থীদের কর্মসূচি পণ্ড

জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: ০১ আগস্ট ২০২৪, ১০:০২ এএম

শেয়ার করুন:

সিলেটে পুলিশি বাধায় শিক্ষার্থীদের কর্মসূচি পণ্ড

সিলেটে পুলিশি বাধায় পণ্ড হয়েছে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি। এ সময় শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়েছে পুলিশ। এতে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর ১টার দিকে সুবিদবাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছে পুলিশ।


বিজ্ঞাপন


আরও পড়ুন: বগুড়ায় শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি 

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে নগরীর সুবিদবাজার এলাকায় পৌঁছান। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা পুলিশের ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যান। এ সময় পেছন থেকে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে ছত্রভঙ্গ হয়ে যান আন্দোলনকারীরা।

এর আগে ৯ দফা কর্মসূচি বাস্তবায়নে বেলা ১১টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিতে শুরু করেন আন্দোলনকারীরা। তবে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর আরও শিক্ষার্থী যোগ দিয়ে স্লোগান দিতে শুরু করেন। তখন পুলিশ ক্যাম্পাসের ভেতরে চলে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে কয়েকশ শিক্ষার্থী সেখান থেকে নগরীর কোর্ট পয়েন্টের দিকে যান। সেখান থেকে মিছিল নিয়ে তারা সুবিদবাজারে গেলে এই ঘটনা ঘটে।

আরও পড়ুন: পুলিশি বাধায় মার্চ ফর জাস্টিস কর্মসূচি পণ্ড, আটক ১৪


বিজ্ঞাপন


শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর সুবিদবাজার, মিরেরময়দান, দরগাহ গেট এলাকায় অভিযান চালায় পুলিশ। তবে তারা কাউকে আটক করতে পারেনি।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, শিক্ষার্থীরা মিছিল নিয়ে আক্রমণাত্মক পরিস্থিতি তৈরির চেষ্টা করলে আমরা শান্তিপূর্ণভাবে তা ছত্রভঙ্গ করে দিয়েছি। এ ঘটনায় কেউ হতাহত হননি। কাউকে আটকও করা হয়নি।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর