শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ময়মনসিংহে ১৪ মামলায় আসামি ৩৫০০

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ
প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

ময়মনসিংহে ১৪ মামলায় আসামি ৩৫০০
প্রতীকী ছবি

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বিভিন্ন নাশকতার ঘটনায় ময়মনসিংহে ১৪ মামলায় সাড়ে তিন হাজার জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়েছেন ১২২ জন। 

বুধবার (২৪ জুলাই) ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনী নন্দী এ বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: রংপুরে নাশকতার ঘটনায় ৮ মামলা, গ্রেফতার শতাধিক

পুলিশ সূত্রে জানা গেছে, কোটা আন্দোলনকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় ময়মনসিংহ সদর, গৌরীপুর এবং ফুলপুরসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা করা হয়েছে। ১৮-২৩ জুলাই পর্যন্ত এসব মামলা করা হয়।

ময়মনসিংহের পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা বলেন, নাশকতার অভিযোগে এ পর্যন্ত জেলায় ১৪টি মামলা হয়েছে। আসামি করা হয়েছে প্রায় সাড়ে তিন হাজার জনকে। তবে বেশিরভাগ আসামিই অজ্ঞাত ব্যক্তি। এসব মামলায় এখন পর্যন্ত ১২২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন: ট্রলার ডুবে ছাত্রলীগ নেতা নিখোঁজ 


বিজ্ঞাপন


পুলিশ সুপার বলেন, কোটা সংস্কার আন্দোলনে পুলিশেরও সমর্থন ছিল। কারণ এটা শিক্ষার্থীদের যৌক্তিক দাবি। তবে আন্দোলনে নাশকতাকারীরা প্রবেশ করে ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে। পুলিশের ওপর হামলা, ভাংচুর ও বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ করেছে।

জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে পুলিশের ওপর হামলা, অগ্নিসংযোগ, নাশকতা এবং সরকারি স্থাপনা ভাংচুরের ঘটনায় ময়মনসিংহে সাড়ে পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে। প্রত্যেকটি ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর