শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

মানিকগঞ্জে আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ 
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৯:১৩ পিএম

শেয়ার করুন:

মানিকগঞ্জে আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার (৯ জুলাই) এ মামলাটি করা হয়।


বিজ্ঞাপন


এ বিষয়ে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আওয়ামী লীগ নেতা ও দলটির সাধারণ সম্পাদক শহিদুর রহমান (ভিপি শহীদ) এবং তার স্ত্রী নারগীজ আক্তারের বিরুদ্ধে তিন কোটি ৪৮ লাখ ২২ হাজার টাকার মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গতকাল মঙ্গলবার (৯ জুলাই) দুদকের সহকারী পরিচালক আল-আমিন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) এদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেন।

আরও পড়ুন: কুমিল্লায় স্বেচ্ছাসেবক লীগ নেতার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন গৃহবধূ

শহিদুর রহমান (ভিপি শহীদ) সাবেক এমপি মমতাজ বেগমের প্রয়াত স্বামীর ভাগ্নে ও তার স্ত্রী নারগীজ আক্তার জেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

মামলা সূত্রে জানা যায়, শহীদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে তিনি জ্ঞাত আয়বহির্ভূত ৫৫ লাখ ৭২ হাজার টাকার সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখেছেন। যা দুদক আইন, ২০০৪-এর ২৭ (১) ধারায় অপরাধ।


বিজ্ঞাপন


আরও পড়ুন: লক্ষ্মীপুরে যুবদলের আনন্দ মিছিল

এজাহার সূত্রে জানা যায়, গত ২০২১ সালের ১৯ জানুয়ারি দুদকে দাখিল করা সম্পদের বিবরণীতে তার নামে দুই কোটি ৭৪ লাখ ৫৩৮ টাকার স্থাবর সম্পত্তি এবং ৬১ লাখ ৫৪ হাজার ৮৪০ টাকার অস্থাবর সম্পত্তিসহ মোট তিন কোটি ৬৬ লাখ ৩২ হাজার ১৪২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আছে। তার স্ত্রী নারগীজ আক্তার স্বামীর জ্ঞাত আয়বহির্ভূত আয়কে বৈধতা দিতে সহযোগিতা করেছেন। এসব অপরাধে তাদের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এ বিষয়ে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, আমার আইনজীবীর কাছে জিজ্ঞাসা না করে গণমাধ্যমের কাছে এ বিষয়ে কোনো মন্তব্য করবো না।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর