শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

কোটা সংস্কার: নেত্রকোনায় শেহাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি, নেত্রকোনা 
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৮:১৪ পিএম

শেয়ার করুন:

কোটা সংস্কার: নেত্রকোনায় শেহাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (শেহাবি) শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেছে। 

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টা থেকে শেহাবি’র অস্থায়ী ক্যাম্পাসের সামনে নেত্রকোনা-মোহনগঞ্জ সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে তারা সড়কে বসে বিভিন্ন শ্লোগান দেয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: কোটা সংস্কার আন্দোলন: রেললাইন অবরোধের ঘোষণা রাবি শিক্ষার্থীদের

এ সময় এই পথে চলাচল করা শতাধিক পরিবহন আটকে যায়। তখন যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে। 

বুধবার দুপুরে শহরের রাজুরবাজার এলাকায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, কোটা সংস্কারের জন্য আন্দোলনে যোগ দেওয়া দেড় শতাধিক শিক্ষার্থী শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে সড়কটিতে। তখন সড়কের দু’পাশে যানবাহনের ভিড় লেগে ছিল। পুলিশ গিয়ে সড়কটি ছেড়ে দেওয়ার আহ্বান জানালেও সড়ক ছেড়ে যায়নি শিক্ষার্থীরা।

আরও পড়ুন: রাবির দ্বাদশ সমাবর্তনে রেজিস্ট্রেশনের জন্য চতুর্থ দফা সময় বাড়ল


বিজ্ঞাপন


শিক্ষার্থীরা জানায়, সরকারি চাকরিতে ‘অযৌক্তিক ও বৈষম্যমূলক’ কোটা বাতিল এবং সংবিধানে উল্লেখিত অনগ্রসর জনগোষ্ঠীর জন্য সংরক্ষিত কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করতে হবে। তাদের দাবি না মানা পর্যন্ত তারা ঘরে ফিরবে না বলেও জানায় তারা।

পরে বেলা দেড়টার দিকে নেত্রকোনা সরকারি কলেজ, আবু আব্বাছ কলেজসহ শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দেয়। বেলা তিনটার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর