রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

মিরসরাইয়ে লোকালয়ে অজগর, বনে অবমুক্ত

উপজেলা প্রতিনিধি, মিরসরাই
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৭:৩৫ এএম

শেয়ার করুন:

মিরসরাইয়ে লোকালয়ে অজগর, বনে অবমুক্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে লোকালয় থেকে ১২ ফুট দৈর্ঘ্যর একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে মিরসরাই সদরের সুফিয়ারোড এলাকায় থেকে ওয়াইল্ড অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশের সদস্য সাপটি উদ্ধার করে। খবর পেয়ে বনবিভাগের কর্মকর্তারা সাপটি উদ্ধার করে মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত করে দেয়।


বিজ্ঞাপন


জানা গেছে, মিরসরাইয়ের সুফিয়ারোড় এলাকায় বাগানের নিরাপত্তা জালে আটকা পড়ে অজগরটি। বাগানের লোকজন দেখতে পেয়ে ওয়াইল্ড অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করলে তারা এসে সাপটি উদ্ধার করে।

ওয়াইল্ড অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশের সদস্য মো. নাইমুল ইসলাম নিলয় বলেন, মঙ্গলবার দুপুরের খবর পেয়ে মিরসরাইয়ের সুফিয়ারোড় এলাকায় বাগানের নিরাপত্তা জালে আটকে পড়ে। ১২ ফুট দৈর্ঘ্যের অজগর। যার ওজন আনুমানিক ১২ কেজি। সাপটির শরীরে একটু ক্ষত ছিল, তাকে চিকিৎসা দিয়ে মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত করা হয়েছে।


বিজ্ঞাপন


বন-বিভাগের মিরসরাই রেঞ্জ কর্মকর্তা শাহেন শাহ নওশাদ জানান, খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করে সন্ধ্যায় মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত করা হয়। সাপটির ওজন আনুমানিক ১২ কেজি। দৈর্ঘ্য প্রায় ১২ ফুট। বৃষ্টির সঙ্গে পাহাড় থেকে লোকালয়ে চলে এসে জালের সঙ্গে আটকা পড়ে। 

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর