বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

ফেনীর ১৩ গরু লুটের মূলহোতা চট্টগ্রামে গ্রেফতার 

জেলা প্রতিনিধি, ফেনী
প্রকাশিত: ১৩ জুন ২০২৪, ১১:০০ পিএম

শেয়ার করুন:

ফেনীর ১৩ গরু লুটের মূলহোতা চট্টগ্রামে গ্রেফতার 

ফেনীর দাগনভূঞায় ১৩ গরু লুটের ঘটনায় মূলহোতা সোলেমান ও তার সহযোগী কামালকে চট্টগ্রামের চাঁদগাঁও থেকে বুধবার রাতে গ্রেফতার করেছে র‌্যাব। 

গ্রেফতার ব্যক্তিদের বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে দাগনভূঞা থানায় হস্তান্তর করা হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: র‌্যাব পরিচয়ে কারখানা শ্রমিকদের বেতনের টাকা লুট

র‌্যাব জানায়, দাগনভূঞার রাজাপুর ইউনিয়নের জয়নারায়ণপুর গ্রামে কোরাইশমুন্সি-ফেনী সড়কের পাশে গড়ে উঠা খাঁন এগ্রো খামারে গরু প্রতিপালনসহ আসন্ন কোরবানির ঈদে বিক্রির জন্য ২১টি গরু আনা হয়েছিল। সংঘবদ্ধ ২০-২৫ জন দুর্বৃত্ত গভীর রাতে মুখোশ পরে খামারের নৈশ প্রহরী আহমেদ ও আবদুর রহমানকে মারধরসহ বেঁধে রেখে ১৩টি গরু লুট করে নিয়ে যায়। লুট করা গরুগুলোর দাম প্রায় ২৫ লাখ টাকার বেশি। গরু লুটের বিষয়ে খাঁন এগ্রো ফার্মের মালিক মো. দাউদ খাঁন বাদী হয়ে দাগনভূঞা থানায় একটি মামলা দায়ের করেন। 

ঘটনার রহস্য উদঘাটনে র‌্যাব দায়িত্ব নিয়ে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে খামারে গরু লুটের মূলহোতা ফেনীর সোনাগাজীর চর চান্দিয়া গ্রামের সেকান্দরের ছেলে আসামি সোলাইমান। এ কাজে তার সহযোগী ছিল কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার গাংরা গ্রামের আবদুল হালিমের ছেলে জামাল হোসেন মানিক। র‌্যাব আরও জানতে পারে যে এই দুর্বৃত্তরা চট্টগ্রাম মহানগরীর চাঁন্দগাও থানা এলাকায় অবস্থান করছে। এরপর র‌্যাবের একটি দল বুধবার রাতে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। এরপর আটক এ ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে তাদের অপরাধের কথা স্বীকার করে। 

আরও পড়ুন: কী অপরাধ ছিল আমার স্বামীর?


বিজ্ঞাপন


এছাড়া আসামি সোলাইমানের বিরুদ্ধে ফেনী ও চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় ১১টি মামলা এবং জামাল হোসেন মানিকের বিরুদ্ধে কুমিল্লা জেলার বিভিন্ন থানায় ৪টি মামলা রয়েছে।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসিম গ্রেফতার আসামিদের র‌্যাব হস্তান্তর করেছে বলে নিশ্চিত করেন। এখন তাদেরকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর