বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘বন্যা পরিস্থিতি খারাপ হলে আশ্রয়কেন্দ্র ও খাদ্য সহায়তা বাড়ানো হবে’

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ 
প্রকাশিত: ২০ জুন ২০২৪, ০৫:০৬ পিএম

শেয়ার করুন:

‘বন্যা পরিস্থিতি খারাপ হলে আশ্রয়কেন্দ্র ও খাদ্য সহায়তা বাড়ানো হবে’

বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বন্যা পরিস্থিতি খারাপ হলে আরও আশ্রয়কেন্দ্র ও খাদ্য সহায়তা বাড়ানো হবে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার জগন্নাথপুর ও বিরামপুরে বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: চেয়ারম্যানের গুদাম থেকে ৬৫ বস্তা চাল জব্দ

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বন্যাকে মোকাবেলা করে মানুষ যাতে চলতে পারে সে ধরনের ব্যবস্থাই নিচ্ছে সরকার। বন্যার্তদের জন্য সব ধরনের সহযোগিতা নিয়ে পাশে আছে সরকার।

তিনি আরও বলেন, বন্যা পরিস্থিতির অবনতি হলে আরও আশ্রয় কেন্দ্র ও খাদ্য সহায়তা বাড়ানো হবে। এছাড়া বন্যা শেষে ক্ষতিগ্রস্ত বাঁধ ও সড়ক নির্মাণ কাজ দ্রুত করতে হবে। হাওরে প্রতিবছর বন্যা হবে, মেঘালয়ের বৃষ্টিতে পাহাড়ি ঢল নেমে হাওরাঞ্চল প্লাবিত হবে - এটা মেনেই এ অঞ্চলে বসবাস করতে হবে।

আরও পড়ুন: সুনামগঞ্জে শহরের বিভিন্ন এলাকায় ঢুকেছে নদীর পানি


বিজ্ঞাপন


এর আগে মন্ত্রী সুনামগঞ্জের বিরামপুর, জগন্নাথপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন - সাবেক পরিকল্পনা মন্ত্রী এমপি এম এ মান্নান, সুনামগঞ্জ ৪ আসনের এমপি মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ ১ আসনের এমপি রঞ্জিত সরকার, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপার এহশান শাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন প্রমুখ।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর