বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ঢাকা

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ১৬ জুন ২০২৪, ০৪:২৯ পিএম

শেয়ার করুন:

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

বিভাগীয় নগরী রংপুরের ঈদের প্রধান জামাত সকাল ৮টায় কালেক্টরেট ঈদগাহে অনুষ্ঠিত হবে। ঈদুল-আজহার প্রধান জামাত উপলক্ষে ইতোমধ্যে জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। যদিও আজকে সকালে বৃষ্টি হওয়ায় মাঠ ভেজা রয়েছে। এছাড়া কোথাও কোথাও পানি জমে আছে। তবে মাঠ থেকে পানি অপসারণ করা হচ্ছে।

রোববার (১৬ জুন) এ বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।


বিজ্ঞাপন


আরও পড়ুন: গাইবান্ধার ২ গ্রামে ঈদুল আজহা উদযাপন

কালেক্টরেট ঈদগাহে ঈদুল আজহার নামাজে ইমামতি করবেন - রংপুর কেরামতিয়া জামে মসজিদের খতিব মাওলানা মো. বায়েজীদ হোসাইন। ঈদের দিন আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকলে ঈদুল আজহার প্রধান জামাত রংপুর জেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে দু’ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

এছাড়াও রংপুর নগরীর মুন্সিপাড়া ঈদগাহে সকাল ৮টায়, কেরামতি জামে মসজিদ ও মাজার শরিফে সকাল সাড়ে ৮টায় ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। বৃষ্টি বা দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে কেরামতিয়া মসজিদ ও মাজার শরিফে সকাল ৮টা ও সকাল ৯টায় দুই ধাপে ঈদের জামাত হবে। জেলার মধ্যে মিঠাপুকুর কেন্দ্রীয় ঈদগাহ, পীরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, পীরগাছা জেএন স্কুল মাঠ, গংগাচড়া উপজেলা পরিষদ ঈদগাহ, সদর উপজেলা পরিষদ ঈদগাহ, তারাগঞ্জ চৌপথী ঈদগাহ, বদরগঞ্জ চান্দামারী কারামতিয়া ঈদগাহ,কাউনিয়া এম এইচ স্কুল মাঠসহ আট উপজেলা, সিটি কর্পোরেশন ও তিন পৌরসভা এলাকায় ঈদুল-আজহার প্রধান জামাতের সময়ের সঙ্গে সংগতি রেখে ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

রংপুরের প্রধান কালেক্টরেট ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, রংপুর বিভাগীয় কমিশনার, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জপুলিশ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানসহ সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতারাসহ সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন: কদর বেড়েছে ‘খাইট্টা’র

রংপুর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, নামাজ আদায়ের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে বৃষ্টি হওয়ায় মাঠ ভেজা রয়েছে। সকালের দিকে কোথাও কোথাও পানি জমে ছিল, সেগুলো অপসারণ করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, কালেক্টরেট ঈদগাগে ঈদের নামাজ আদায়ের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বৃষ্টির সময় ধর্মপ্রাণ মুসল্লিরা যাতে নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পারেন, সে জন্য বিকল্প হিসেবে মডেল মসজিদে নামাজের ব্যবস্থা রয়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর