শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

দুর্নীতি নির্মূলে ঠাকুরগাঁওয়ে দুদকের গণশুনানি

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৩ জুন ২০২৪, ০৬:০৭ পিএম

শেয়ার করুন:

দুর্নীতি নির্মূলে ঠাকুরগাঁওয়ে দুদকের গণশুনানি

‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই স্লোগানে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন সরকারি দফতরে সেবা পেতে হয়রানি, ঘুষ-দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীদের অংশগ্রহণে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি করা হয়েছে। এতে সদর উপজেলার ৩৪টি সরকারি দফতরের অনিয়ম-দুর্নীতি, ঘুষসহ মোট ৬০টি অভিযোগ করা হয়।  

সোমবার (০৩ জুন) সকালে ঠাকুরগাঁও জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের পরিচালনায় গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - দুর্নীতি দমন কমিশনের সচিব খোরশেদা ইয়াসমীন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর নামে মামলা

এছাড়াও উপস্থিত ছিলেন - দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, রংপুর বিভাগের পরিচালক মো. তালেবুর রহমান, ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁও সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক তাহাসিন মুনাবীল হক-সহ জেলার সব সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সুশীল সমাজের বিশিষ্ট নাগরিক ও অভিযোগকারী জনসাধারণ। সকাল ৯টা থেকে এই গণশুনানি চলে দুপুর সোয়া ৩টা পর্যন্ত। 

আরও পড়ুন: নোয়াখালীতে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা 

গণশুনানিতে সদর উপজেলার ৩৪টি সরকারি দফতরে সেবাপ্রাপ্তিতে হয়রানির শিকার হওয়া ও সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনসাধারণ ৬০টি অভিযোগ দফতর প্রধানদের উপস্থিতিতে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। একইসাথে সেবাবঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করেন।


বিজ্ঞাপন


প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর