শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর নামে মামলা

জেলা প্রতিনিধি, গাজীপুর
প্রকাশিত: ০৪ মার্চ ২০২৪, ১০:৪৯ পিএম

শেয়ার করুন:

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর নামে মামলা

জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার মো. বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে দু’টি পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। 

সোমবার (৪ মার্চ) দুদকের সমন্বিত জেলা কার্যালয় গাজীপুরের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। 


বিজ্ঞাপন


বিল্লাল হোসেন বর্তমানে রংপুর কাস্টমস হাইজে এবং তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌস মহাখালী ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটে কর্মরত রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশন থেকে সম্পদ বিবরণী জারি করা হলে - তারা ২০২০ সালের ২৭ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই করার সময় ওই কাস্টমস কর্মকর্তার নামে ৫১ লাখ ৩৮ হাজার ৮১৬  টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। ওই সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে বিল্লাল হোসেনের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়।

সম্পদ বিবরণী যাচাই করার সময় কাস্টমস কর্মকর্তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনসহ এক কোটি ১৩ হাজার ৮৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিল্লাল হোসেনের স্ত্রীর নামেও দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬ (২) ও ২৭(১) ধারায় অপর মামলাটি দায়ের করা হয়।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বলেন, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের রাজশাহী জেলা কার্যালয়ে কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর