বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

দিনাজপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

জেলা প্রতিনিধি, দিনাজপুর
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৪ এএম

শেয়ার করুন:

দিনাজপুরের বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য নামাজ আদায়

গ্রীষ্মের দাবদাহে পুড়ছে দিনাজপু‌র। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ায় নদী-নালা, খাল-বিল শুকিয়ে যাচ্ছে। পানির অভাবে ফসলের খেত ফেটে চৌচির হয়ে গেছে। পানির জন্য সর্বত্র হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর নিকট দুই রাকাত নামাজ আদায় করেছেন বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৯টা ৩০ মি‌নি‌টে বীরগঞ্জ কেন্দ্রীয় ঈদ মাঠ প্রাঙ্গণে সালাতুল ইসতিসকার নামাজ আদায় হয়।


বিজ্ঞাপন


বীরগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. জাহিদুল ইসলাম দিনাজপুরী নামাজ পড়িয়েছেন। এসময় নামাজে উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন।

জানা গেছে, দিনাজপুরের প্রধান ফসল ধান। বৈশাখ মাসের মাঝামাঝি পার হলেও বৃষ্টির দেখা নাই। পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে বোরো আবাদ নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষক। বৃষ্টির অভাবে বর্ষাকালেও ডাঙা ও কিছু আবাদি জমি ফেটে চৌচির হয়ে গেছে। ঝড়ে পড়ছে আম লিচুর গুটি।  নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

 


বিজ্ঞাপন


নামাজে অংশগ্রহণ করা মুসল্লি মোক‌সেদ আলী বলেন, এবারের তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কয়েক দিন ধরে বাড়ি থেকে বের হতে পারছি না। আজকে এই নামাজ পড়তে মাঠে এসেছি। আমরা সৃষ্টিকর্তার কাছে শান্তি ও স্বস্তির বৃষ্টির জন্য প্রার্থনা করেছি। কৃষকের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। আল্লাহ আমাদেরকে বৃষ্টির মাধ্যমে স্বাভাবিক জীবনে ফেরাবেন ইনশাআল্লাহ।

বীরগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. জাহিদুল ইসলাম দিনাজপুরী বলেন, দিনাজপুরসহ উত্তরাঞ্চলে বৃষ্টির দেখা নেই। প্রচণ্ড খরায় মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণিকূলসহ মানবজাতির এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় করেছেন।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর