শুক্রবার, ১০ মে, ২০২৪, ঢাকা

গরমে নাকাল পথচারীদের পাশে পৌর মেয়র

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৬ এএম

শেয়ার করুন:

গরমে নাকাল পথচারীদের পাশে মৌলভীবাজারের পৌর মেয়র

চলছে গ্রীষ্মের তাণ্ডব। ক্রমশ বাড়ছে তাপমাত্রা। তীব্র গরমে ওষ্ঠাগত মৌলভীবাজারের জনজীবন। জেলায় ৩৫ ডিগ্রির উপরে তাপমাত্রা হলেও অনুভবযোগ্য তাপমাত্রা কখনও কখনও ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন ওয়েবসাইট ও অ্যাপস।

এই পরিস্থিতিতে মৌলভীবাজার শহরে পথচারীসহ বিভিন্ন পেশার মানুষজন পার করছেন অসহনীয় দুর্ভোগ। তাই তাদের স্বস্তি দিতে সুপেয় পানি নিয়ে হাজির হয়েছেন পৌর মেয়র।


বিজ্ঞাপন


শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে শহরের প্রাণকেন্দ্র চৌমোহনা চত্বরে গিয়ে দেখা গেছে, পৌর কর্তৃপক্ষ পানি বিতরণ করছে। গরমে নাকাল পথচারীরা তৃষ্ণা মেটাতে আগ্রহ নিয়ে পান করছেন এ পানি।

thumbnail_IMG_20240424_131551

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, শহরের ৫ পয়েন্টে বিশুদ্ধ পানি বিতরণ করা হচ্ছে। যতদিন তাপদাহ থাকবে তারাও ততদিন এই উদ্যোগ অব্যাহত রাখবেন।

পথচারী জমসেদ মিয়া তার ছেলেকে নিয়ে পানি পান করে বলেন, আমরা অনেকদূর থেকে হেঁটে এসেছি, সদর হাসপাতালে যাবো বলে। এই গরমে গলা শুকিয়ে যাচ্ছে, তবে কোথাও সেভাবে বিশুদ্ধ পানি না পাওয়ায় পান করিনি। এখানে পানি বিতরণ হচ্ছে দেখে সেই পানি পান করলাম।


বিজ্ঞাপন


 

রিকশাচালক খালেদ মিয়া জানান, এই গরমে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে পানি দেওয়া হচ্ছে দেখে পান করলাম। এখন ভালো লাগছে। একটু শান্তি পাচ্ছি।

শিক্ষার্থী তুহিন রশীদ বলেন, অতিষ্ঠ গরমে রাস্তায় বের হতে হয়েছে। কিন্তু এই গরমে তৃষ্ণা মেটাতে ও শরীর সুস্থ রাখতে এমন উদ্যোগ প্রশংসনীয়।

পৌর মেয়র মো. ফজলুর রহমান বলেন, গত কয়েকদিনের তীব্র গরমে শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষজন অতিষ্ঠ হয়ে উঠেছেন। এই চলতি পথে বিশুদ্ধ পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। এজন্য আমরা তৃষ্ণার্ত মানুষজনের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করছি।

thumbnail_IMG_20240424_131359

শহরের ৫ পয়েন্টে মানুষজন পানি পানও করতে পারবেন আবার ছোট বোতলে ভরে নিয়েও যেতে পারবেন বলে তিনি জানান।

এদিকে, শুক্রবার বেলা ৩টায় শ্রীমঙ্গলে জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া কর্মকর্তা মো. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর