রোববার, ১২ মে, ২০২৪, ঢাকা

সাভার ও ধামরাই উপজেলায় তিন পদে ২৯ জনের মনোনয়ন দাখিল

উপজেলা প্রতিনিধি, সাভার
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ এএম

শেয়ার করুন:

সাভার ও ধামরাই উপজেলায় তিন পদে ২৯ জনের মনোনয়ন দাখিল

ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে ঢাকার সাভার ও ধামরাই উপজেলায় মনোনয়ন দাখিলের শেষ দিনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ২৯ জন প্রার্থী।

রোববার (২১ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।


বিজ্ঞাপন


উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যানুযায়ী, এ দুই উপজেলায় তিন পদের বিপরীতে মোট ২৯টি মনোনয়ন জমা পড়েছে। এরমধ্যে সাভার উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী মনোনয়ন জমা দেন।

অন্যদিকে, ধামরাই উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

সাভার উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন— বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব ও বাংলাদেশ তরিকত ফ্রন্টের (বিটিএফ) সভাপতি সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন— ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন, ঢাকা জেলা উত্তর কৃষকলীগের সদস্য সচিব আহসান হাবীব, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মোশাররফ খাঁন ও ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি সাইদুল ইসলাম।


বিজ্ঞাপন


মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন— বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার সুমী, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নাদিয়া নূর তনু, ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের সহসভাপতি মনিকা হাসান ও ডা. ফরিদা হক।

ধামরাই উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাদ্দেস হোসেন, ধামরাই উপজেলার বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, সানোড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সম্পাদক খালেদ মাসুদ খান লাল্টু, বালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আহাম্মদ হোসেন, বিজেপির ধামরাই উপজেলা শাখার সভাপতি সাব্বির হোসেন, ব্যবসায়ী সুধীর চৌধুরী, ও ইট ভাটা ব্যবসায়ী ও সাবেক ঢাকা জেলা যুবলীগের সদস্য আব্দুল লতিফ।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান খান, ঢাকা জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান, গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি জুয়েল রানা, ধামরাই পৌরসভার সাবেক কাউন্সিলর শামিনুর রহমান ও ইমরান খান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ধামরাই উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফরোজা আক্তার, জয়া হোসেন, সুরাইয়া আক্তার, খোদেজা বেগম ও আন্নিসা লাভলী।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ হবে ২১ মে।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর