মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

কিশোরগঞ্জে ৬টি আসনে ভোটের লড়াইয়ে ৫৪ জনের মনোনয়ন দাখিল

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২৩, ০১:৪০ এএম

শেয়ার করুন:

কিশোরগঞ্জে ৬টি আসনে ভোটের লড়াইয়ে ৫৪ জনের মনোনয়ন দাখিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষদিনে জেলার বিভিন্ন নির্বাচন কমিশন অফিসে ছিল চোখে পড়ার মতো ভিড়। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, গণতন্ত্রী পার্টি, তৃণমূল বিএনপি, ইসলামি ঐক্যফ্রন্ট ও স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের বেশিরভাগ প্রার্থীই শেষদিনে এসে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলায় ছয়টি সংসদীয় আসন থেকে ৫৪জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 


বিজ্ঞাপন


কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের লড়াইয়ে কিশোরগঞ্জ-১ আসন থেকে বিভিন্ন দলের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ জাকিয়া নূর লিপি, তার আপন ভাই স্বতন্ত্র থেকে সৈয়দ সাফায়েতুল ইসলাম ও তার চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়াও স্বতন্ত্র থেকে জমা দিয়েছেন অধ্যাপক শরীফ আহমদ সাদী, জাতীয় পার্টি থেকে মো. আব্দুল হাই, গণতন্ত্রী পার্টির ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি থেকে মো. আনোয়ারুল কিবরিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট থেকে মো. আব্দুল আউয়াল, ইসলামী ঐক্য জোটের মো. আশরাফ উদ্দিন নাসির, বাংলাদেশ কংগ্রেস থেকে দুইজন মুবারক হোসেন ও মো. আবুল কাশেম।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসনে ৫৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা 

কিশোরগঞ্জ-২ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক ডিআইজি আব্দুল কাহার আকন্দ, গণফ্রন্ট থেকে মীর আবু তৈয়ব ও মীর রেজাউল করিম, তৃণমূল বিএনপি থেকে মো. আহসানুল্লাহ, স্বতন্ত্র থেকে মো. সোহরাব উদ্দিন ও মো. আখতারুজ্জামান, গণতান্ত্রিক পার্টি মো. আশরাফ আলী, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আলিয়া এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট মো. বিল্লাল হোসেন।


বিজ্ঞাপন


কিশোরগঞ্জ-৩ আসন থেকে বিভিন্ন দলের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান (পদত্যাগ করেছেন) মোহাম্মদ নাসিরুল ইসলাম খান, গণতান্ত্রিক পার্টি থেকে দিলওয়ার হোসেন ভূঁইয়া, স্বতন্ত্র থেকে শামীম আহমদ, মো. মাহফুজুল, মো. রুবেল মিয়া, মো. গোলাম কবির ভূয়া ও নাসিরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে মো. আমিনুল ইসলাম, ইসলামি ঐক্যজোটের ওমর ফারুক এবং জাতীয় পার্টি থেকে বর্তমান এমপি মুজিবুল হক চুন্নু।

আরও পড়ুন: নাটোর চারটি আসনে নৌকার বিপক্ষে চাচা-ভাতিজাসহ ৪৩ প্রার্থী

কিশোরগঞ্জ-৫ আসন থেকে বিভিন্ন দলের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি মো. আফজাল হোসেন, স্বতন্ত্র থেকে জমা দিয়েছেন সুব্রত পাল। এছাড়াও জাতীয় পার্টির মো. মাহবুবুল আলম, তৃণমূল বিএনপি মো. সোহরাব হোসেন, কৃষক শ্রমিক জনতা লিগ মো. সাজ্জাদ হোসেন, জাকের পার্টি থেকে নাজমুল হক এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে এমদাদুল হক।

কিশোরগঞ্জ-৪ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে জমা দিয়েছেন বর্তমানে এমপি সাবেক রাষ্ট্রপতি পুত্র রেজওয়ান আহমেদ তৌফিক, বাংলাদেশ কংগ্রেস থেকে আব্দুল মজিদ, জাকের পার্টি থেকে মো. আবু ওয়াহাব, ন্যাশনাল পিপল পার্টি মো. জয়নাল আবেদীন, কৃষক শ্রমিক জনতা লীগ মো. শরিফুল হাসান, ইসলামী ঐক্যজোট মাওলানা শের জাহান মমিন এবং বাংলাদেশ ইসলামী ফন্ট থেকে মো. নাসিম খান

কিশোরগঞ্জ-৬ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯ জন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বর্তমান এমপি ও বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন, স্বতন্ত্র থেকে জমা দিয়েছেন মোহাম্মদ শাহাবুদ্দিন ও মোহাম্মদ আবদুস সাত্তার, ন্যাশনাল পিপলস পার্টি তারেক মাহমুদ ও শহিদুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে হেলাল উদ্দিন, জাতীয় পার্টির নুরুল কাদের সোহেল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট থেকে মো. আইয়ুব হোসেন এবং জাকের পার্টি থেকে আব্দুল হাকিম।

উল্লেখ্য, আগামী ৭জানুয়ারি দেশে অনুষ্ঠিত হবে দ্বাদশ জানীয় সংসদ নির্বাচন। বৃহস্পতিবার ৩০নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। এরপর আগামী ১-৪ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই শেষে ১৮ ডিসেম্বর দেওয়া হবে প্রতীক বরাদ্দ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর