সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুলভ মূল্যে ডিম-দুধ-মাংস কিনতে উপচেপড়া ভিড়

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা 
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পিএম

শেয়ার করুন:

সুলভ মূল্যে ডিম-দুধ-মাংস কিনতে উপচেপড়া ভিড়

পবিত্র রমজান উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসকের উদ্যোগে নিম্ন আয়ের মানুষের জন্য সুলভ মূল্যে গরুর মাংস, ডিম ও দুধ বিক্রয় শুরু করেছে জেলা প্রাণিসম্পদ অধিদফতর। 

বাজারের তুলনায় গরুর মাংস কেজিতে একশ টাকা, ডিম প্রতি ডজনে ১০ টাকা ও দুধ প্রতি লিটার ১০ থেকে ১৫ টাকা কম মূল্যে বিক্রি করছে তারা। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েকশ ক্রেতার মাঝে বিক্রি করা হচ্ছে এসব পণ্য। বিক্রেতারা বলছেন, ক্রেতাদের উপচে পড়া ভিড় বাড়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: গোশতের ব্যবসা ছেড়ে দিচ্ছেন সেই খলিল?

স্থানীয় সূত্রে জানা গেছে, চাহিদার ওপর ভিত্তি করে ২৬ মার্চ থেকে শুরু করে চাঁদরাত পর্যন্ত জেলা প্রাণিসম্পদ অফিসের সামনে থেকে এই সাশ্রয়ী মূল্যে গরুর মাংস, ডিম ও দুধ বিক্রি করা হচ্ছে। জেলা প্রশাসকের এমন উদ্যোগে খুশি সাধারণ ক্রেতারা।

ক্রেতারা বলছেন, বাজারে যখন গরুর মাংস কিনতে হচ্ছে ৭৫০ টাকা দরে, তখন এখানে তা পাওয়া যাচ্ছে মাত্র ৬৭০ টাকায়। ডিম মিলছে প্রতি ডজনে ৮ -১০ টাকা কমে এবং দুধ ১০ থেকে ১৫ টাকা কমে। এমন উদ্যোগে খুশি তারাও। এই কার্যক্রম অব্যাহত রাখার দাবিও জানিয়েছেন তারা।

আরও পড়ুন: নিঝুম দ্বীপের সেই পুকুরে মিলল একশ ইলিশ 


বিজ্ঞাপন


সাতক্ষীরা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এস এম মাহবুবুর রহমান বলেন, ২৬ মার্চ থেকে শুরু করে চাঁদরাত পর্যন্ত সুলভ মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম চলবে। পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সব মানুষের সুবিধার্থে জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে আমাদের এই কার্যক্রম চলমান আছে। 

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর