শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

চোর বলায় শিশুকে হত্যা

জেলা প্রতিনিধি, লালমনিরহাট
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ০৯:২৩ এএম

শেয়ার করুন:

চোর বলায় শিশুকে হত্যা

লালমনিরহাটের আদিতমারীতে চোর বলায় ক্ষিপ্ত হয়ে শিশু রোমান মিয়াকে ঘাড় মটকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য জানান।


বিজ্ঞাপন


গ্রেফতার কিশোরের নাম আশিকুর রহমান। তিনি আদিতমারী উপজেলার ভাদাই খোলাহাটি গ্রামের বাসিন্দা। নিহত শিশু রোমান মিয়া একই এলাকার আমিনুর হকের ছেলে।

পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, শুক্রবার (২৯ মার্চ) শিশু রোমান নিখোঁজের পর দিন উপজেলার ভাদাই সেতু বাজার এলাকার একটি তামাক ক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশু রোমানের বাবা আমিনুর ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা করেন।

আরও পড়ুন

ঝালকাঠিতে ৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

তিনি বলেন, এলাকায় একটি ছাগল চুরি করেন কিশোর আশিকুর। চুরির ঘটনাটি দেখে ফেলে শিশু রোমান। এ নিয়ে সালিশি বৈঠকে আশিকুরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর থেকে আশিকুরকে ছাগলচোরা ছাগলচোরা বলত শিশু রোমান। এতে ক্ষুব্ধ হয়ে রোমানকে হত্যার পরিকল্পনা করে।


বিজ্ঞাপন


পুলিশ সুপার আরও বলেন, হত্যার পরিকল্পনা অনুযায়ী ওই দিন বিকালে শিশু রোমানকে ডেকে নিয়ে তার সঙ্গে সখ্যতা তৈরি করে। এরপর সন্ধ্যার পরে তামাক ক্ষেতে নিয়ে গলাচিপে শ্বাসরোধ এবং ঘাড় মটকে হত্যা করা হয়। হত্যার পর ক্ষেতেই তামাকপাতা এবং মাটি দিয়ে চাপা দিয়ে রাখা হয়।

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে ১১৯২ শিশুকে শ্রম মুক্ত করে স্কুলে পাঠিয়েছে ইএসডিও

শনিবার বিকেলে উপজেলার ভাদাই ইউনিয়নের খোলাহাটি সেতুবাজার এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

সাইফুল ইসলাম বলেন, আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে কিশোর আশিক। তাকে যশোর কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, ওসি মাহমুদ উন নবী প্রমুখ।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর