সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

ফেনীতে ৫ ডাকাত সদস্যের কারাদণ্ড

জেলা প্রতিনিধি, ফেনী
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২০ পিএম

শেয়ার করুন:

ফেনীতে ৫ ডাকাত সদস্যের কারাদণ্ড

ফেনীর সোনাগাজীতে ডাকাতির প্রস্তুতি মামলায় ৫ ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ফেনীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আতাউল হকের আদালতে এ রায় দেয়া হয়।


বিজ্ঞাপন


দণ্ডপ্রাপ্তরা হলেন- সোনাগাজীর চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারী এলাকার নুর আলমের ছেলে মিজানুর রহমান ফরিদ (৩৩), একই এলাকার আবু তাহেরের ছেলে মো. জসিম উদ্দিন (৩৫), আবুল কাশেমের ছেলে আব্দুস শুক্কুর (৩০), মো. জামাল উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন হেলাল (৫০), লিয়াকত আলীর ছেলে রফিক (৩৪)।

দন্ডপ্রাপ্তদের মাঝে ফরিদ ও হেলালকে দণ্ডবিধির ৩৯৯ ধারায় ৩ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা এবং ৪০২ ধারায় ৩ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা করা হয়। 
জসিম, রফিক ও শুক্কুরকে ৩৯৯ ধারায় ২ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা এবং ৪০২ ধারায় ২ বছরের জেল ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, ২০১৫ সালের ৭ জুলাই দিবাগত গভীর রাতে ডাকাতির প্রস্তুতিকালে সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহবিখারী এলাকার সাহাব উদ্দিনের চা দোকান সংলগ্ন কালর্ভাটের ওপর থেকে স্থানীয় মিজানুর রহমান ফরিদকে একটি চাপাতিসহ গ্রেফতার করা হয়। পরদিন এ ঘটনায় সোনাগাজী মডেল থানায় বাদী হয়ে এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে এসআই মো. শাহ আলম মিয়া এজহারে থাকা ১১ জন সহ আরও ৩ জনের নাম অন্তর্ভুক্ত করে আদালতে অভিযোগ পত্র জমা দেন। ২০১৭ সালের নভেম্বরে মামলাটির অভিযোগ গঠন করা হয়।

আদালতের এপিপি মো.নুরুল ইসলাম মজুমদার সোহাগ বলেন, এ মামলায় ৪ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ৫ জনের নামে সাজা ঘোষণা ও বাকী ৯ জনকে খালাস দেন। আসামিরা জামিনে মুক্তি নেওয়ার পর থেকেই পলাতক রয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর