বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

জুলাইয়ে উল্লাপাড়া গিয়েছিলেন বাইডেনের কথিত উপদেষ্টা

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২৩, ০৩:৩৬ পিএম

শেয়ার করুন:

জুলাইয়ে উল্লাপাড়া এসেছিলেন বাইডেনের কথিত উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরেফী সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বেল্লাল হিসেবে পরিচিত। গত জুলাই মাসের প্রথম সপ্তাহে উল্লাপাড়ায় এসেছিলেন তিনি। সেখান থেকে কোথাও গেলে উল্লাপাড়ার সাবেক এমপি আকবর আলীর গাড়ি ব্যবহার করতেন। দুই-তিন দিন ছিলেন উপজেলা ডাকবাংলোর একটি ঘরে।

উল্লাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অমৃত সূত্রধর ও সলঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক এসব তথ্য জানান।


বিজ্ঞাপন


জানা গেছে, জাহিদুল ইসলাম আরেফী ওরফে বেল্লাল উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিকদিয়ার গ্রামের মৃত রওশন মণ্ডলের ছেলে। তার বাবা পাবনা জেলা শিক্ষা অফিসার ছিলেন। তারা ছয় ভাই চার বোন। সবাই যুক্তরাষ্ট্রে থাকেন। প্রায় ৪০ বছর আগে তার বাবা যুক্তরাষ্ট্রে গিয়ে সেখানকার স্থায়ী বাসিন্দা হয়েছেন।

হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েতুল আলম বলেন, তাদের বাড়ি আমার ইউনিয়নের ৩নং ওয়ার্ডে হলেও তারা এখানে কেউ থাকেন না। আমি নিজেও তাকে বা তাদের চিনিনা। আরেফীকে চেনেন না বলে জানান হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম রেজাও।

আরও পড়ুন

বাইডেনের সেই কথিত উপদেষ্টা আটক

সলঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, আরেফীর বাবা রওশন মণ্ডল পাবনা জেলার শিক্ষা কর্মকর্তা ছিলেন। তারা ভাইবোনরা ৪০ বছরেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তারা খুব একটা এলাকায় আসেন না। এলাকার লোকজনের সঙ্গে তাদের তেমন যোগাযোগও নেই। শুনেছি সাবেক এমপি আকবর আলীর সঙ্গে আরেফীর বাবার খুব ঘনিষ্ঠতা ছিল। আরও শুনেছি, এম আকবর আলী যুক্তরাষ্ট্রে গেলে আরেফীর বাসাতেই থাকতেন। এছাড়াও আরেফী যখন উল্লাপাড়া এসে ডাকবাংলোতে ছিলেন তখন তিনি সাবেক এমপি এম আকবর আলীর গাড়িতে চলাচল করতেন।


বিজ্ঞাপন


ওসি আরও বলেন, ছাত্রাবস্থাতেই পরিবারের সঙ্গে আমেরিকায় যান আরেফী। সেখানে তিনি ডেমোক্রেটিক পার্টির রাজনীতিতে যুক্ত বলে জেনেছি। তবে এলাকায় এলে তিনি নিজেকে জো বাইডেনের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে পরিচয় দেন। মানিকদিয়ার গ্রাম বা উল্লাপাড়ায় তার কোনো বাড়ি নেই। দাদা-দাদির জন্য দোয়া মাহফিল করতে গত জুলাইয়ে দেশে এসে উল্লাপাড়া ডাকবাংলোয় ছিলেন।

এনামুল হক আরও বলেন, উল্লাপাড়ার সাবেক এমপি এম আকবর আলীর সঙ্গে বাবার সম্পর্কের সূত্র ধরে আরেফীর সঙ্গেও আকবর আলীর সম্পর্ক আছে। তার স্থানীয় আত্মীয় স্বজনরা কেউ সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত নয়। তবে শোনা যায় তারা বিএনপির সমর্থক।

আরও পড়ুন

‘যারা পুলিশের ওপর হামলা করেছে, তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত’

উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর বলেন, আরেফী গত জুলাই মাসের প্রথম সপ্তাহে উল্লাপাড়া এসেছিলেন। তিনি বলেছিলেন, আমি আমেরিকার সিটিজেন, অনেকদিন পরে দেশে আসছি। তিনি এলাকার কিছু লোকজনকে খাওয়াবেন বলে জানিয়েছিলেন। যেহেতু তার এলাকাতে কোনো বাড়ি নেই তাই তিনি ডাকবাংলোর একটি রুম নিয়েছিলেন। তবে জো বাইডেনের উপদেষ্টা পরিষদের সদস্য পরিচয় দিলেও বিষয়টি ওভাবে গুরুত্ব দেওয়া হয়নি। এলাকায় বাড়িঘর না থাকায় তাকে উপজেলা ডাকবাংলোতে একটা ঘর দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য এম আকবর আলীকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি। পরে তার মোবাইলে ক্ষুদেবার্তা পাঠিয়েও কোনো সাড়া মেলেনি।

প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর