শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১৯ রুটে ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে ১৬ এয়ারক্রাফট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

১৯ রুটে ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে ১৬ এয়ারক্রাফট
ফাইল ছবি

দেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা বিরামহীনভাবে আকাশপথে দেশি ও বিদেশি যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠানটি আগামীকাল রোববার (১৭ জুলাই) নয় বছরে পা রাখতে যাচ্ছে। এই পথচলার মাঝে দেশ ও বিদেশ মিলে ১৯টি রুটে বিমানের উড়াল নিশ্চিত করেছে এয়ারলাইন্সটি। শুধু তাই নয়, বিমানের বহরে যুক্ত করেছে ১৬টি এয়ারক্রাফট। এয়ারলাইন্সটি নানা ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। 

এ বিষয়ে শনিবার (১৬ জুলাই) বিকেলে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলামের সঙ্গে তাদের পরিকল্পনা সম্পর্কে কথা হয়।


বিজ্ঞাপন


এই কর্মকর্তা ঢাকা মেইলকে বলেন, ভবিষ্যতে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনা, আবুধাবি, দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। চলতি বছর ইউএস-বাংলার বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে। 

এছাড়া ২০২৩ সালের মধ্যে লন্ডন, রোম, আমস্টারডাম-সহ ইউরোপের বিভিন্ন গন্তব্য ও ২০২৫ সালের মধ্যে নিউইয়র্ক ও টরেন্টোতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কামরুল ইসলাম জানান, বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ছয়টি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট আছে। যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত ৯০% এর অধিক অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড রয়েছে ইউএস-বাংলার।

যাত্রীদের কথা ভেবে নানা সেবা চালু করেছে এয়ারলাইন্সটি। ইউএস-বাংলার টিকেট সংগ্রহ করার জন্য রয়েছে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস সুবিধা। রয়েছে হোম ডেলিভারির সুবিধা। দেশে এবং দেশের বাইরে নিজস্ব ৪০টির অধিক সেলস্ অফিস রয়েছে। ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ারদের জন্য রয়েছে ‘স্কাইস্টার’। যার মাধ্যমে শুধু টিকেটেই সুবিধা থাকছে না, বরং যাত্রীরা বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের পণ্য ক্রয়ে ডিসকাউন্ট সুবিধাও পেয়ে থাকে। 


বিজ্ঞাপন


এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর