শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমবার বিশ্বের সবচেয়ে লম্বা নারীর বিমানযাত্রা, নিলেন ৬ জনের সিট

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ১০:৩৪ পিএম

শেয়ার করুন:

প্রথমবার বিশ্বের সবচেয়ে লম্বা নারীর বিমানযাত্রা, নিলেন ৬ জনের সিট
ছবি: সংগৃহীত

লম্বা হতে কসরত করেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তবে অতিরিক্ত লম্বা হওয়াও বিপজ্জনক। ভ্রমণে বেরিয়ে বাস কিংবা কারে চড়তে হরহামেশাই নানা বিপত্তিতে পড়তে হয় স্বাভাবিকের তুলনায় একটু লম্বা মানুষদের। আর বিমানযাত্রা হলে তো কথাই নেই! তবে সব বিপত্তি উপেক্ষা করে সম্প্রতি জীবনে প্রথমবার বিমানযাত্রা করে নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী। তবে এই ভ্রমণে ২৪ বছর বয়সী রুমেইসা গেলগিকে নিতে হয়েছে ছয়জনের সিট!

তুরস্কের নাগরিক রুমেইসা উচ্চতায় সাত ফুট সাত ইঞ্চি। এত লম্বা হওয়ায় হাঁটার জন্য তাকে হুইলচেয়ারের সাহায্য নিতে হয়। টার্কিশ এয়ারলাইন্সে জীবনের প্রথম এই বিমানযাত্রায় ইকোনমি ক্লাসের ছয়টি সিট সরিয়ে রুমেইসার জন্য একটি স্ট্রেচারের ব্যবস্থা করা হয়। এছাড়াও এই যাত্রা আরামদায়ক করতে আরও বেশকিছু পদক্ষেপও নিতে হয় ক্রুদের।


বিজ্ঞাপন


গত সেপ্টেম্বরের এই সফরের কথা জানিয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্টও করেছেন রুমেইসা। সেখানে এয়ারলাইন্সের ব্যতিক্রমী এই উদ্যোগের কথা জানিয়ে ১৩ ঘণ্টার সফল যাত্রা শেষে সান ফ্র্যান্সিস্কো পৌঁছানোর কথা জানিয়েছেন বিশ্বের সবচেয়ে লম্বা এই নারী।

 
 
 
 
 

ছোটবেলায় উইভার সিনড্রোম নামক বোন ওভারগ্রোথ রোগে আক্রান্ত রুমেইসা টার্কিশ এয়ারলাইন্সে যাত্রার এই অসাধারণ অভিজ্ঞতার কথা জানানোর সঙ্গে একটি ছবিও শেয়ার করেছেন। যাতে তাকে বিমানের ভেতরে স্ট্রেচারে শোয়া অবস্থায় দেখা গেছে। আর পোস্টে রুমেইসা লিখেছেন, ‘এটি আমার প্রথম ফ্লাইট ছিল। কিন্তু মোটও শেষ ফ্লাইট নয়। এবার থেকে টার্কিশ এয়ারলাইন্সের বিমানে বিশ্বের বিভিন্ন জায়গায় যেতে খুবই আনন্দিত ও সম্মানিত বোধ করব আমি।’

>> আরও পড়ুন: মালদ্বীপে বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরস্কার পেল ইউএস-বাংলা


বিজ্ঞাপন


একই পোস্টে যাত্রাপথ স্বাচ্ছন্দ্যময় করায় বিমানের সব কর্মীদের ধন্যবাদও জানিয়েছেন রুমেইসা। তার এই পোস্টটি ইতোমধ্যেই ভাইরাল হয়েছে। সেই সঙ্গে পোস্টের কমেন্টবক্সে টার্কিশ এয়ারলাইন্সের এমন হৃদয় ছুঁয়ে যাওয়া ব্যবহারের প্রশংসাও করেছেন নেটিজেনরা। সেই সঙ্গে প্রথম বিমানযাত্রার জন্য রুমেইসাকে অভিনন্দনও জানাতেও ভোলেননি তারা।

২০১৪ সালে বিশ্বের সবচেয়ে লম্বা কিশোরী হিসেবে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান রুমেইসা গেলগি। সবশেষ ২০২১ সালে বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত নারীর স্বীকৃতি পান তিনি। এছাড়াও সবচেয়ে লম্বা হাত, লম্বা আঙুল ও সবচেয়ে লম্বা পিঠের রেকর্ডও রয়েছে তার ঝুলিতেই।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর